প্রণবদা’র ইলিশ, মোদির জন্য পাঞ্জাবি

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ৭, ২০১৭, ১০:০৫ পিএম

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিল্লি সফরে বাংলাদেশের নড়াইলের জামাই ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর জন্য সঙ্গে করে নিয়ে গেছেন ৩০ কেজি ইলিশ। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য নিয়ে গেছেন ‘নরেন্দ্র মোদি’ লেখা চামড়ার ব্যাগ, পছন্দ মতো পাঞ্জাবি, চুড়িদার ও ‘জওহর কোট’।

উপহারের তালিকায় আরো আছে বাংলাদেশের বিখ্যাত কয়েক ধরনের মিষ্টি। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর হাতে তুলে দেবেন মিষ্টি। আর প্রণবদার জন্য শুধুই কি ইলিশ? পাঞ্জাবি ও ধুতিও উপহার হিসেবে নিয়ে গেছেন।

রাষ্ট্রপতির মেয়ে শর্মিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী এবারই প্রথম পছন্দ করেছেন জামদানি নয় রাজশাহী সিল্কের শাড়ি। সেই সঙ্গে সোনিয়া গান্ধী আর তার কন্যা প্রিয়াঙ্কার গান্ধীর জন্যও উপহার হিসেবে নিয়েছেন রাজশাহী সিল্কের শাড়িই। আর রাহুলকে দেবেন পাঞ্জাবি ও চুড়িদার।

পদ্মার ওপারে তো আর ইলিশ মেলে না। তাই বলে ইলিশের স্বাদ কি আর কাঁটাতারের বেড়ায় আটকে রাখা যায়? পদ্মার এই ইলিশ দুদেশের বন্ধুত্বের ঐতিহাসিক বন্ধনও। আর ইলিশে যে দুই দেশের আত্মার বন্ধন আরো দৃঢ় করতে পারে তো আবারো বোঝালেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

এর আগে শুক্রবার (৭ এপ্রিল) সকাল ১০টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭ আকাশ প্রদীপে সফর সঙ্গীদের নিয়ে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের স্থানীয় সময় দুপুর ১২টা ৫ মিনিটে তিনি দিল্লিতে অবতরণ করেন। এ সময় প্রটোকল ভেঙে শেখ হাসিনাকে স্বাগত জানাতে বিমানবন্দরে আসেন ভারতের প্রধানমন্ত্রী নেরন্দ্র মোদি।

শেখ হাসিনাকে দিল্লিতে উষ্ণ অভ্যর্থনা

সোনালীনিউজ/এন