অতিরিক্ত ভাড়া আদায় হচ্ছে জানেন না মন্ত্রী

  • নিজস্ব প্রতিবদেক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৪, ২০১৭, ০১:১৬ পিএম

ঢাকা: ঈদ উপলক্ষে দূরপাল্লার যাবাহনগুলোতে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। আর এ অভিযোগ জানা নেই খোদ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের। তিনি বলেছেন, এটি এখনো আমার দৃষ্টিতে আসেনি। সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

শনিবার (২৪ জুন) সকাল ১০টায় রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শনে যান মন্ত্রী। এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মাহাখালিতে অপেক্ষমান বগুড়ার যাত্রী রাজিন হোসেন জানান, আগে বগুড়ার কোচগুলোতে ভাড়া নিতো ৩৫০ টাকা সেখানে এখন ইঞ্জিনকাভরেই চায় ৪৫০ টাকা। এমন অভিযোগ ময়মনসিংহের যাত্রী রাসেল আহমেদের। তিনি বলেন ভাড়ার চেয়ে দেড়শ টাকা বেশি চাওয়া হচ্ছে।

অতিরিক্ত ভাড়া আদায়ের সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটি এখনো আমার দৃষ্টিতে আসেনি। সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নওয়া হবে।

এ সময় মন্ত্রীর পরিদর্শন ও সঙ্গে গণমাধ্যমের গাড়ির চাপে জনদুর্ভোগ আরো বাড়ে- এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমাকে তো খোঁজ-খবর নিতে হবে। আর ঈদযাত্রায় মানুষের খোঁজ-খবর নিতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। আমাকে আসতেই হবে, মিডিয়ার গাড়ি না এলেও আমাকে আসতে হবে।

এ সময় সেতুমন্ত্রী রংপুরে ট্রাক উল্টে প্রাণহানীর ঘটনায় দুঃখপ্রকাশ করেন। পাশাপাশি বাস মালিকদের ঝুঁকি নিয়ে অতিরিক্ত যাত্রী না নেয়ার আহ্বান জানান।

সোনালীনিউজ/ঢাকা/এআই