ঠাকুরগাঁওয়ে শেখ হাসিনা

নৌকায় ভোট দিন, সোনার বাংলাদেশ উপহার দেব

  • ঠাকুরগাঁও প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৯, ২০১৮, ১০:৫৯ পিএম

ঠাকুরগাঁও : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে উত্তরাঞ্চলের ঠাকুরগাঁওবাসীর কাছে নৌকা মার্কায় ভোট চাইলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, বিএনপি ক্ষমতায় আসা মানে দেশ ধ্বংস হওয়া, আগুনে পুড়িয়ে মানুষ মারা, জঙ্গিবাদ, লুটপাট ও দুর্নীতি করা। আওয়ামী লীগ আসা মানে উন্নয়ন, শান্তি ও কর্মসংস্থান। ‘নৌকায় ভোট দিন, সোনার বাংলাদেশ উপহার দেব।’

বৃহস্পতিবার (২৯ মার্চ) সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন। জনসভায় যোগ দিয়ে তিনি ৩৩ প্রকল্পের উদ্বোধন ও ৩৩ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রী তার ভাষণে ঠাকুরগাঁওয়ে একটি পাবলিক বিশ্ববিদ্যালয়, আন্তনগর ট্রেন, বিশেষ অর্থনৈতিক অঞ্চল, খাদ্য প্রক্রিয়াজাতকরণ গুদাম, ইসিটি পার্কসহ আরো কিছু উন্নয়নের প্রতিশ্রুতি দেন।

প্রায় ১৭ বছর পর প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে শহরজুড়ে ছিল সাজসাজ রব। নিরাপত্তার চাদরের মধ্যে অনুষ্ঠিত জনসভায় সর্বস্তরের মানুষের ঢল নামে। জনসভা জনারণ্যে পরিণত হয়। মানুষ বর্ণিল ব্যানার, ফেস্টুন, রঙবেরঙের টুপি-গেঞ্জি পরে মাঠে আসে। স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে পুরো এলাকা।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সমালোচনা করে শেখ হাসিনা বলেন, এতিমদের জন্য বিদেশ থেকে যে টাকা এসেছে, খালেদা জিয়া একটি টাকাও এতিমদের দেননি। নিজেরা মেরে খেয়েছেন। মামলা দিয়েছে তত্ত্বাবধায়ক সরকার। সেই মামলায় আদালত শাস্তি দিয়েছে। এখন আবার আন্দোলনের হুমকি দিচ্ছে। যে এতিমের টাকা চুরি করে, তার জন্য আন্দোলন কিসের?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিএনপি মানুষকে কিছু দিতে পারে না। তারা লুটপাট করে খেতে জানে। দেশের টাকা পাচার করে বিদেশে নিয়ে গেছে। আর আমরা সেই টাকা ফেরত আনছি। চুরির টাকা সিঙ্গাপুর ও যুক্তরাষ্ট্রে ধরা পড়েছে। তার পুত্ররা শুধু ৯৮০ কোটি ২০ লাখ টাকা ব্যাংক থেকেই আত্মসাৎ করেছে। ফেরত দেওয়ার কোনো নাম নেই।

বিএনপি মহাসচিবের সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম সারা দিন মিথ্যা কথা বলে, মিথ্যা বলতে বলতে গলা ফুলিয়ে ফেলেছে। মাঝে মাঝে চিকিৎসা নিতে বিদেশেও যায়। আল­াহর তো একটা বিচার আছে।

তিনি বলেন, বিমানমন্ত্রী থাকার সময়ে মির্জা ফখরুল বিমানকে  ধ্বংস করে রেখে গেছেন। বিমান রাডারগুলোও ধ্বংস করে রেখে গেছেন। আমরা আসার পর এখন পর্যন্ত ৮টি নতুন উড়োজাহাজ বাংলাদেশ বিমানে যুক্ত হয়েছে। বিমান আবার ঘুরে দাঁড়িয়েছে। শেখ হাসিনা তার সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, দেশের উন্নয়নে আমরা ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি। আমরা চাই দেশ এগিয়ে যাক, দেশ সমৃদ্ধ হোক। বিশ্বসভায় বাংলাদেশ মর্যাদার আসনে উন্নীত হোক, সেটাই আমরা চাই।

জেলা আওয়ামী লীগের সভাপতি দবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় আরো বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, রমেশ চন্দ্র সেন, এএইচএম মাহমুদ আলী, নুরুল ইসলাম ঠান্ডু, মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, খালিদ মাহমুদ চৌধুরী, পঙ্কজ দেবনাথ, অপু উকিল, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই