রোহিঙ্গা ইস্যু

আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৮, ০৫:৩০ পিএম

ঢাকা : রোহিঙ্গা ইস্যুতে দূরদর্শী, বিচক্ষণ নেতৃত্ব ও অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপনের জন্য দুইটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান থেকে পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) মন্ত্রণালয়ের প্রেস ব্রিফিংয়ে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুরস্কার দিতে যাওয়া প্রতিষ্ঠান দুটি হলো, ইন্টার প্রেস সার্ভিস নিউজ এজেন্সি ও গ্লোবাল হোপ কোয়ালিশন এর বোর্ড অব ডিরেক্টরস। ২৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর হাতে পুরস্কার দুটি তুলে দেওয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইন্টার প্রেস সার্ভিস নিউজ এজেন্সি প্রধানমন্ত্রীকে রোহিঙ্গা ইস্যুতে নেতৃত্বের জন্য ‘ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ দিবে।

এর আগে, জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান ও বুট্রোস বুট্রোস ঘালি এবং ফিনল্যান্ডের রাষ্ট্রপতি মারতি আতিসারি এ সম্মাননা পেয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, গ্লোবাল হোপ কোয়ালিশন এর বোর্ড অব ডিরেক্টরসরা প্রধানমন্ত্রীকে ‘২০১৮ স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ সম্মাননা দিবে।

উল্লেখ্য, এরই মধ্যে গত ১৮ সেপ্টেম্বর জাতিসংঘে এবারের সাধারণ অধিবেশন শুরু হয়েছে। অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছাবেন। একাধিক মন্ত্রী, সচিবসহ ৫৫ জন প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে এবারের জাতিসংঘের অধিবেশনে অংশ নিবেন।

সোনালীনিউজ/এমটিআই