বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী র‌্যাবের ‍‍`তালিকাভুক্ত অপরাধী‍‍`

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০১৯, ০৩:২৯ পিএম

ঢাকা : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টাকারী নিহত মাহাদী আগে থেকে র‌্যাবের ‘তালিকাভুক্ত অপরাধী’ বলে জানিয়েছে র‌্যাব। সেই তালিকা অনুযায়ী তার পরিচয় মো.পলাশ আহমেদ। সোমবার (২৫ ফেব্রুয়ারি) র‌্যাবের পক্ষ থেকে পাঠানো এক বার্তায় বিষয়টি জানানো হয়েছে।

র‌্যাবের বার্তায় বলা হয়, বিমান ছিনতাই চেষ্টায় কমান্ডো অভিযানে নিহত সন্ত্রাসী র‍্যাবের অপরাধী ডাটাবেজের অন্তর্ভুক্ত। তিনি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরিজপুরের দুধঘাটা ইউনিয়নের বাসিন্দা। তার বাবার নাম পিয়ার জাহান সরদার।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান গণমাধ্যমকে জানান, ঠিক কোন অপরাধের জন্য তিনি আমাদের (র‍্যাব) ডাটাবেজে ছিলেন তা তদন্তের স্বার্থে এখনই প্রকাশ করা যাচ্ছে না। তবে উপযুক্ত সময়ে সেই তথ্য আমরা গণমাধ্যমের সঙ্গে শেয়ার করবো।

এদিকে, বিমানের ডাটাবেইজে রক্ষিত তথ্যের সঙ্গে র‍্যাবের তথ্যের মিল পাওয়া গেছে। বিমানের ডাটাবেইজে রক্ষিত তথ্য অনুযায়ী মাহাদীর আসল নাম মো. পলাশ আহমেদ। তিনি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরিজপুর দুধঘাটা এলাকার পিয়ার জাহান সরদারের ছেলে। বিমানের পেসেঞ্জার লিস্ট অনুযায়ী, তিনি অভ্যন্তরীণ রুটের (ঢাকা-চট্টগ্রাম) যাত্রী ছিলেন। তার নাম উল্লেখ ছিল অহমেদ/এম পলাশ। সিট নং ছিল ১৭৪।

এর আগে গতকাল এক সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল নাইম হাসান বলেছিলেন, ‘আমরা প্রাথমিকভাবে জানতে পারি স্ত্রীর সঙ্গে বিবাদের জের ধরে সো-কলড ছিনতাইকারী বিমানটি ছিনতাইয়ের চেষ্টা করেন। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গেও কথা বলতে চেয়েছিলেন বলে আমরা জানতে পেরেছি। বিমানটির খবর আমরা জানতে পেরে দ্রুত ব্যবস্থা গ্রহণ করি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর