উত্তরা র‌্যাব কার্যালয়ে আত্মঘাতী বিস্ফোরণ নিহত ১

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৭, ২০১৭, ০২:৩৯ পিএম

ঢাকা: রাজধানীর উত্তরার হাজীক্যাম্পে র‌্যাবের অস্থায়ী কার্যালয়ে আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে এক আত্মঘাতী। ঘটনার পর নিহত হয়েছেন আত্মঘাতী। চট্টগ্রামের সীতাকুণ্ডে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় আত্মঘাতী বিস্ফোরণে নারীসহ পাঁচ জনের মৃত্যুর পর দিনই এই ঘটনা ঘটলো।

শুক্রবার (১৭ মার্চ) আনুমানিক বেলা ১টা ১০ মিনিটের দিকে এই হামলা হয় বলে র‍্যাব সূত্র জানিয়েছে। আনুমানিক ২৫ বছর বয়সী ওই যুবকের নাম পরিচয় এখনো জানা যায়নি।

এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আজম জানান, ‘হামলায় একজনের মৃত্যুর খবর শুনেছি। তবে এ বিষয়ে বিস্তারিত জানি না।’

জানতে চাইলে র‌্যাব-১ এর ডিউটি অফিসার বলেন, ‘বেলা একটা ১টার দিকে এই ঘটনা ঘটে। প্রাথমিকভাবে খবর পেয়েছি আমাদের একজনও এতে আহত হয়েছেন। আত্মঘাতী হামলাকারীও নিহত হয়েছেন।’

স্থানীয়রা জানান, আশকোনায় হাজী ক্যাম্পের পাশেই র‌্যাব কার্যালয়ের সামনে একজন ব্যক্তি ভেতরে ঢোকার চেষ্টা করছিল। এ সময় র‌্যাব সদস্যরা তাকে আটকে পরিচয় জানতে চাইলে তার গায়ে বাঁধা বিস্ফোরকের বিস্ফোরণ ঘটান। এ সময় সঙ্গে সঙ্গেই তিনি মারা যান।

র‌্যাবের ধারণা, ওই ব্যক্তি ভেতরে গিয়ে বড় ধরনের নাশকতার চেষ্টা করছিলেন। কিন্তু তড়িৎ ব্যবস্থা নেয়ায় ঠেকানো গেছে এই অপচেষ্টা।

হামলার পর পর আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য ঘটনাস্থলটি ঘেরাও করে রেখেছে।

আশকোনায় যে এলাকাটিতে এই ঘটনা ঘটেছে, তার কিছু দূরেই গত ডিসেম্বরে একটি জঙ্গি আস্তানা খুঁজে পেয়েছিল পুলিশ। সেদিন ওই আস্তানা থেকে বের হয়ে এক নারী আত্মসমর্পণের ভান করে আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছিলেন। এতে তিনি নিহত হন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ