রাজধানীতে ভুয়া পুলিশ গ্রেপ্তার

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২৫, ২০১৭, ০৩:০৭ পিএম

ঢাকা: পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে রাজধানীর বাড্ডা থেকে রফিকুল ইসলাম (২৯) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে ট্রাফিক উত্তর পুলিশ। সোমবার (২৪ জুলাই) বাড্ডা নতুন বাজার ক্রসিং চেকপোস্টের সামনের রাস্তা থেকে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে পুলিশ লেখা স্টিকার, প্রতারণায় ব্যবহৃত একটি মাইক্রোবাস; যার নম্বর-ঢাকা মেট্রো-চ-১৬-০০৬৯, পুলিশ লেখা রেইনকোর্ট, চাবিসহ একটি হ্যান্ডকাপ, একটি বাশিঁ, একটি লাল হাতল ওয়ালা চাকু, যার দৈর্ঘ্য-৬", ৪টি পুলিশ আইডি কার্ড, ৩টি ড্রাইভিং লাইসেন্স, ২টি জাতীয় পরিচয়পত্র, ৫টি পুলিশ লেখা স্টিকার জব্দ করা হয়।

ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগের উপপুলিশ কমিশনার প্রবীর কুমার রায় জানান, বাড্ডা নতুন বাজার ক্রসিং চেকপোস্ট-৪ এর সামনে প্রধান রাস্তায় নিয়মিত ডিউটিরত সার্জেন্ট হুমায়ন রশীদ রাস্তায় একটি নয়া মাইক্রোবাস থামার নির্দেশ দেন। মাইক্রোবাসটিতে অবস্থানরত রফিকুল ইসলাম নিজেকে টাঙ্গাইল পুলিশ লাইনের পুলিশ সদস্য বলে পরিচয় দেয়। পুলিশ পরিচয়দানকারীর আচরণে হুমায়নের সন্দেহ হলে তিনি তাকে পুলিশ আইডি কার্ড দেখাতে বলেন।

রফিকুল ইসলাম আইডি কার্ড দেখালে সার্জেন্ট হুমায়ন এর সন্দেহ আরও ঘনীভূত হয়। সার্জেন্ট মোঃ হুমায়ন রশীদ আরআই টাঙ্গাইল পুলিশ লাইনকে ফোন করে উক্ত কনষ্টেবল এর নাম ও ব্রাশ নম্বর দিয়ে পরিচয় নিশ্চিত করতে বলেন। আরআই টাঙ্গাইল জানান উক্ত নাম ও ব্রাশ নম্বরে কোন পুলিশ সদস্য টাঙ্গাইল পুলিশ লাইনে কর্মরত নেই। 

রফিকুল ইসলামের বিরুদ্ধে গুলশান থানায় মামলা হয়েছে, যার নম্বর-২১ বলেও জানান প্রবীর কুমার রায়।

সোনালীনিউজ/ঢাকা/এআই