আল্লামা শফীর ফোনে পাসপোর্ট ফেরত পেলেন বাবুনগরী

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০১৯, ১০:৪৬ পিএম

ঢাকা: দীর্ঘ ৫ বছর পর অবশেষে জব্দ করা পাসপোর্ট ফেরত পেয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৭টার দিকে রাজধানীর শাহবাগ বারডেম হাসপাতালে এসে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন আল্লামা বাবুনগীর হাতে পাসপোর্ট তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় আমির মাওলানা কারী আতাউল্লাহ বিন হাফিজি ও আল্লামা বাবুনগরীর জামাতা মাওলানা মোহাম্মদ আবদুল্লাহ।

এর আগে মঙ্গলবার সকাল ১০টার দিকে হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফী প্রধানমন্ত্রীর সামরিক সচিবের সঙ্গে ফোনালাপে আল্লামা বাবুনগরীর পাসপোর্ট ফেরত দেয়ার আহ্বান জানিয়েছিলেন।

হেফাজত আমিরের সঙ্গে ফোনালাপে প্রধানমন্ত্রীর সামরিক সচিব আশ্বাস দিয়ে বলেছিলেন, আলোচনা করে মঙ্গলবারের (২৯ জানুয়ারি) মধ্যেই বাবুনগরীর পাসপোর্ট ফিরিয়ে দেয়া হবে।

রাত ৮টার দিকে মোবাইল ফোনে এ বিষয়টি নিশ্চিত করেছেন আল্লামা বাবুনগরীর ব্যক্তিগত সহকারী মাওলানা ইন’আমুল হাসান ফারুকী।

বর্তমানে আল্লামা বাবুনগরী বারডেম হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সেখানে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন। বর্তমানে তার শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে বলে জানা গেছে।

শনিবার (২৬ জানুয়ারি) বিকেলে হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী অসুস্থবোধ করলে তাকে রিজেন্ট এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে ঢাকায় এনে খিলগাঁও খিদমাহ হাসপাতালে ভর্তি করানো হয়েছিল।

পরে উন্নত চিকিৎসার জন্য মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে তাকে বারডেম হাসপাতালে স্থানান্তর করা হয়।

এদিকে জব্দ করা পাসপোর্ট ফেরত ও বিদেশের উন্নত চিকিৎসার দাবিতে মঙ্গলবার বাদ আছর ‘আল্লামা জুনায়েদ বাবুনগরী সমর্থক পরিষদ’ এর ব্যানারে হেফাজত ইসলামের নেতারা বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেন।

উল্লেখ্য, ২০১০ সালে প্রতিষ্ঠিত ধর্মভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম ব্যাপক আলোচনায় আসে ২০১৩ সালে। কথিত নাস্তিক ব্লগারদের বিচার চেয়ে মতিঝিলের শাপলা চত্বরে লংমার্চ করে সাংগঠনিক শক্তির জানান দেয় হেফাজত। তবে ওই বছরের ৫ মে শাপলা চত্বরের ঘটনার পর সংগঠনটির মহাসচিব আল্লামা বাবুনগরী গ্রেপ্তার হয়েছিলেন। সেই সময় তার পাসপোর্টটি জব্দ করা হয়।

সোনালীনিউজ/এমএইচএম