বিশ্বকাপেই বিদায় নয় বলে দিলেন গেইল

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২৬, ২০১৯, ১০:২২ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপে বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে নামার আগে ক্যারিবীয় তারকা ক্রিস গেইল জানিয়ে দিলেন তাঁর অবসরের দিনক্ষণ। চলতি বিশ্বকাপের পরে অগস্ট-সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারত। সেখানে টি-টোয়েন্টি সিরিজ বাদে বাকি দুটি ফরম্যাটেই গেইল খেলবেন ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে। ভারতের বিরুদ্ধে টেস্ট ও ওয়ানডে খেলেই ব্যাট-প্যাড তুলে রাখবেন বাঁ হাতি বিধ্বংসী ওপেনার।

বিশ্বকাপের পরেই অবসর নেবেন বলে আগে জানিয়েছিলেন গেইল। কিন্তু সিদ্ধান্ত বদলে নিজের ক্রিকেট ক্যারিয়ারকে আরও প্রলম্বিত করলেন ‘ইউনিভার্স বস’।  ৩ অগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ক্যারিবীয়দের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। তিনটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ খেলা হবে এই সিরিজে। গেইল বলেন, ‘এখনই সব শেষ হয়ে যায়নি। আরও কয়েকটি ম্যাচ খেলে তবেই আমি অবসর নেব। এমনও হতে পারে একটা সিরিজ খেলে তারপর অবসর নেব। বিশ্বকাপের পরে আমার পরিকল্পনা কী? ভারতের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচ খেলতে চাই। এরপর ভারতের বিরুদ্ধে অবশ্যই ওয়ানডে সিরিজ খেলব। টি টোয়েন্টি খেলব না। এটাই আমার পরিকল্পনা।’

ওয়েস্ট ইন্ডিজের মিডিয়া ম্যানেজার পরে বলেন, ‘ক্রিস ভারতের বিরুদ্ধেই শেষ সিরিজটা খেলবে।’ টেস্টে ৩০০ ও ওয়ানডেতে ২০০ রান করার অনন্য রেকর্ড আছে গেইলের ঝুলিতে। বিশ্বকাপে এখনও দুটি ফিফটি করলেও নিজের চেনা ভঙ্গিমায় পাওয়া যায়নি এই বিধ্বংসী বাঁ হাতি ওপেনারকে। এমনও হতে পারে ভারতের বিরুদ্ধেই তিনি ফিরবেন চেনা ছন্দে।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই