সিনিয়রদের নিয়ে নতুন বোমা ফাটালেন গুলবাদিন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৩:৩৮ পিএম

ঢাকা: বিশ্বকাপে আফগানিস্তান গিয়েছিল অনেক আশা নিয়ে। সেমিফাইনাল না হোক অন্তত দু-তিনটি ম্যাচ জিততে পারতো আফগানিস্তান। কিন্তু শূন্য হাতে তাদের ফিরতে হয়েছে। ভারত-পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচে জয়ের খুব কাছে গিয়ে ফিরতে হয়েছে আফগানদের।

বিশ্বকাপ শেষে নেতৃত্ব হারিয়েছেন গুলবাদিন নাইব। অধিনায়কত্ব তুলে দেওয়া হয়েছে রশিদ খানের হাতে। নেতৃত্ব খুঁইয়ে গুলবাদিন বলছেন, বিশ্বকাপে ব্যর্থতার জন্য দলের সিনিয়ররা দায়ী। তারা ইচ্ছে করেই বাজে খেলেছে।

বিশ্বকাপের কিছু দিন আগেই হঠাৎ অধিনায়ক পরিবর্তন হয় আফগানদের। আসগর আফগানকে সরিয়ে নেতৃত্বভার দেওয়া হয় গুলবাদিন নাইবকে। যা সিনিয়ররা মেনে নিতে পারেননি। তখন আইপিএল খেলছিলেন রশিদ খান ও মোহাম্মদ নবী। দুজনেই নেতৃত্ব বদলের কঠোর সমালোচনা করেন। তখনই বোঝা গিয়েছিল আফগানদের ড্রেসিংরুমে অশান্ত হয়ে উঠেছে। এমনকি বিশ্বকাপের সময়েও কোচ ফিল সিমন্স ও প্রধান নির্বাচক একে অপরের দিকে তোপ দেগেছেন। তখন দলের ভেতরের অবস্থা নিয়ে কিছু বলেননি গুলবাদিন। কিন্তু নেতৃত্ব হারিয়ে তিনি যেন বোমা ফাটালেন।

আফগান সংবাদমাধ্যমকে গুলবাদিন জানিয়েছেন, সিনিয়ররা বিশ্বকাপে ইচ্ছে করেই বাজে খেলেছেন,‘সিনিয়রদের পারফরম্যান্সের ওপর আফগানিস্তান দল নির্ভরশীল। কিন্তু এই সিনিয়ররাই বিশ্বকাপে ইচ্ছে করে খারাপ খেলেছে। যার প্রভাব পড়েছে দলের ফলাফলের ওপর। তারা আমার কথার কোনো গুরুত্ব দিত না। ম্যাচ হেরে তারা দুঃখিত না হয়ে ড্রেসিংরুমে হাসাহাসি করত! ম্যাচের মধ্যে আমি যখন তাদের কোনো নির্দেশনা দিতাম, তখন তারা আমার দিকে তাকাতই না!’

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ