ব্যাটিং ব্যর্থতায় টানা চতুর্থ হার বাংলাদেশের

  • ক্রীড়া ডেস্ক  | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ৬, ২০২৪, ১০:০৭ পিএম

ঢাকা: ভারতের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে হেরে আগেই সিরিজ হার নিশ্চিত হয়েছে টাইগ্রেসদের। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চতুর্থ ম্যাচে আজ মাঠে নেমেছে দুদল। টস জিতে বোলিং বেছে নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

এদিন দুই দফায় বৃষ্টির কারণে খেলা গড়ায় ১৪ ওভারে। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১২২ রানের সংগ্রহ পায় ভারত। সেই লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ১৪ ওভারে ৭ উইকেট হারিয়ে ৬৮ রানে থামে বাংলাদেশ। তাতে ৫৬ রানে জয়ে সিরিজের ৪-০ লিড নেয় হারমানপ্রীত কৌরের দল। 

[222787]

ইনিংসের শুরুতেই ভারত শিবিরে আঘাত হানে শরিফা খাতুন। দলীয় ৪ রানে সাজঘরে ফেরান ওপেনার শেফালি ভার্মাকে। তবে সেই ধারা ধরে রাখতে পারেননি স্বাগাতিক বোলাররা। দায়ালান হেম্যালাথা ১৪ বলে ২২ রান করে ফিরলে ওপেনার স্মৃতি মান্দানার সঙ্গে দলের হাল ধরেন অধিনায়ক হারমানপ্রীত কৌর। দলীয় ৩৬ রান থেকে নিয়ে যান ৬০ রানে।

এরপর মান্দানা ২২ রানে আউট হলে ক্রিজে ঝড় শুরু করেন রিসা ঘোষ। ১৫ বলে ২৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। শেষ দিকে সাজানা ৮ রানের ভর করে ১২২ রানের লড়াকু পুঁজি পায় ভারত। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মারুফা আক্তার ও রাবেয়া খাতুন। এছাড়া শরিফা খাতুন একটি উইকেট নেন।

লক্ষ্য তাড়ায় হতাশ করে বাংলাদেশের ব্যাটাররা। ১৪ ওভারে ৭ উইকেটে ৬৮ রানের বেশি তুলতে পারেনি টাইগ্রেসরা। ওপেনার দিলারা আক্তার সর্বোচ্চ ২১ রান করেন। অন্যরা মেরে খেলতে না পারায় বাংলাদেশের সংগ্রহ বড় হয়নি। ভারতের হয়ে বল হাতে সর্বোচ্চ দুটি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও আশা সোবহানা।

এমএস