যে কারণে ডোমিঙ্গোকেই বেছে নিল বিসিবি

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৭, ২০১৯, ০৪:২০ পিএম

ঢাকা : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গোকে।

শনিবার (১৭ আগস্ট) মিরপুরে প্রধান কোচ হিসেবে ডোমিঙ্গোর নাম ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। এছাড়া ডোমিঙ্গোকে বেছে নেয়ার কারণও ব্যাখ্যা করেন তিনি।

স্টিভ রোডসের বিদায়ের পর পরই প্রধান কোচের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিসিবি। বাংলাদেশের কোচ হতে অনেক হেভিওয়েট কোচসহ অসংখ্য কোচ আবেদন করে। সেখান থেকে তিনজনকে বাছাই করা হয়। কোচ হওয়ার দৌড়ে হাথুরুসিংহ ও মাইক হেসনের নামও ছিল। তাদের পেছনে ফেলে টাইগারদের দায়িত্ব পেলেন ডোমিঙ্গো।

বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ হিসেবে ডোমিঙ্গোকে বেছে নেয়ার কারণ হিসেবে বিসিবি সভাপতি সাংবাদিকদের বলেন, সিদ্ধান্ত নেওয়াটা অত্যন্ত কঠিন ছিল। ৩ জন ছিল যাদের নিয়ে ভাবতে হয়েছে, কাউকেই বাদ দেয়ার মতো না। ক্রাইটেরিয়া অনুযায়ী দেখেছি কাকে নেয়া যায়। এর মানে এই নয় অন্যরা যোগ্য ছিল না।

এছাড়া বাংলাদেশের প্রধান কোচ হতে অনেকেই আগ্রহী হলেও এই মূহূর্তে তাদের অনেককেই পাওয়া যাবে না। অন্যদিকে ডোমিঙ্গো চাকরিতে যোগ দিবেন এ মাসের ২১ আগস্ট। কোচ হিসেবে ডোমিঙ্গোকে বেছে নেয়ার এটাও অন্যতম কারণ।

কোচ হিসেবে ডোমিঙ্গোকে গতকালই নির্বাচন করা হয়েছে জানিয়ে পাপন বলেন, অনেকেই হেড কোচ হতে চাচ্ছেন কিন্তু এই মুহূর্তে আসতে পারবেন না। কেউ ৩ মাস, কেউ ৫-৬ মাস পর আসতে পারবেন। আবার কেউ এখন থেকেই কাজ করতে পারবেন। কাকে কবে থেকে পাব এই বিষয়টাই বড় ভূমিকা রেখেছে। কে পুরো সময় (ফুলটাইম) সময় দিতে পারবে এটাও দেখা হয়েছে। সাথে আরও অনেক কিছু ছিল। গতকালই এসব নিয়ে সিদ্ধান্ত হয়েছে। আজকে আমরা আপনাদের জানালাম।

সোনালীনিউজ/এমটিআই