বাংলাদেশের সিরিজ হার, বিফলে গেল সাইফের সেঞ্চুরি

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৯, ০৬:২৭ পিএম

ঢাকা : তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ এ সমতা বিরাজ করছে। শনিবার (২৪ আগস্ট) সমীকরণটা ছিল এমন খুলনায় বাংলাদেশ ও শ্রীলঙ্কা ইমার্জিং দলের যে জিতবে তারাই সিরিজ পকেটে পুরবে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটি শ্রীলঙ্কা জিতে নিয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল চামিন্দা ভাসের শ্রীলঙ্কা।

শেখ আবু নাসের স্টেডিয়ামে এদিন টস জেতেন লঙ্কান অধিনায়ক চারিথ আসালাঙ্কা। তিনি নাজমুল হোসেন শান্তদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান। বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে তোলে ২৬৯ রান। সবচেয়ে বড় অবদান রেখেছেন ওপেনার সাইফ হাসান। তিনি ১১৭ রানের দারুন এক ইনিংস খেলেছেন। ১৩০ বলে খেলা তাঁর এই ইনিংসে ছিল চারটি বাউন্ডারি আর সাতটি ছক্কা।

৬৮ রান করে অপরাজিত ছিলেন আফিফ হোসেন। নিজের ইনিংসটি তিনি সাজিয়েছেন ছয় চার আর এক ছক্কার সৌজন্যে। এছাড়া অধিনায়ক শান্তর ব্যাট থেকে এসেছে ৪৭ বলে ৩৯। ৪৭ পেরেরা ৪৭ রানে নিয়েছেন ২ উইকেট।
বাংলাদেশের ইনিংস শেষ হওয়ার পর শুরু হয় বৃষ্টি। ফলে ডার্কওয়াথ লুইস পদ্ধতিতে শ্রীলঙ্কার জয়ের জন্য প্রয়োজন হয় ২৮ ওভারে ১৯৯। এই রান দলটি ২৪ ওভারে ৩ উইকেট হারিয়েই টপকে যায়।

অপরাজিত সেঞ্চুরি করে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছেন পাথুম নিশাঙ্কা। তিনি মাত্র ৭৮ বলে ১১৫ রানের ঝোড়ো ইনিংস খেলেছেন। নিশাঙ্কা আট চারের বিপরীতে ছক্কা মেরেছেন পাঁচটি। ফিফটি পেয়েছেন মিনোদ ভানুকা (৫৫)। ইয়াসিন আরাফাত, রবিউল হক ও আমিনুল ইসলাম নিয়েছেন একটি করে উইকেট।

সোনালীনিউজ/আরআইবি