শ্রীলঙ্কা সিরিজে মিসবাহর স্কোয়াডে যারা ‍সুযোগ পেলেন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৪:২০ পিএম

ঢাকা : বিশ্বকাপে ব্যর্থতার পর পাকিস্তানের কোচিং স্টাফে ব্যাপক পরিবর্তন হয়েছে। মিকি আর্থারকে সরিয়ে প্রধান কোচ হয়েছেন দেশটির সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক। একই সঙ্গে তিনি প্রধান নির্বাচকও। সাবেক এই তারকা ব্যাটসম্যান কোচ হিসেবে তার অভিযান শুরু করবেন আসন্ন শ্রীলঙ্কা সিরিজ দিয়ে। শুরুতে মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ, এরপর টি-টোয়েন্টি সিরিজ। ওয়ানডের জন্য মিসবাহ ঘোষণা করেছেন স্কোয়াড যা পাকিস্তানের কোচ হিসেবে তার প্রথম।

শনিবার (২১ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৬ সদস্যের দল দিয়েছে পাকিস্তান। স্কোয়াডে ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ও ব্যাটসম্যান ইফতিখার আহমেদ। গেল বছর সেপ্টেম্বরে এশিয়া কাপে খেলার পর থেকে দলের বাইরে ছিলেন ২৫ বছর বয়সী নওয়াজ। অন্যদিকে, মাত্র দুটি ওয়ানডেতে নামা ২৯ বছর বয়সী ইফতিখার পাকিস্তানের জার্সিতে সবশেষ ম্যাচটি খেলেছিলেন ২০১৫ সালে। দুজনেই ঘরোয়া ৫০ ওভারের প্রতিযোগিতা পাকিস্তান কাপে ভালো পারফর্ম করায় ডাক পেয়েছেন।

তবে দুঃসংবাদ হলো, মিসবাহ এই সিরিজে পাচ্ছেন না দলের অন্যতম দুই সেরা পেসার শাহিন শাহ আফ্রিদি ও হাসান আলিকে। বাঁহাতি শাহিন ডেঙ্গুতে আক্রান্ত। ফর্মহীনতায় ভুগতে থাকা ডানহাতি হাসান পিঠের চোট থেকে এখনও সেরে ওঠেননি।

দলে রাখা হয়নি অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে। অবসরে যাওয়ায় স্বাভাবিকভাবেই নেই আরেক পরিচিত মুখ শোয়েব মালিক। তবে এই দুই অভিজ্ঞ তারকাকে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিবেচনায় রাখছেন মিসবাহ। চলতি মাসে করাচিতে অনুষ্ঠিত হবে দুদলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৭, ২৯ সেপ্টেম্বর ও ২ অক্টোবর।

ওয়ানডে সিরিজের পাকিস্তান স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, আসিফ আলি, ফখর জামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান শিনওয়ারি ও ওয়াহাব রিয়াজ।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই