ক্রিকেটারদের দাবির নিয়ে যা বললেন মাশরাফি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৯, ১০:১৮ এএম

ঢাকা : ক্রিকেটারদের ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেয় দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, ওপেনার তামিম ইকবাল, জাতীয় দলের ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহিম, আনসাং হিরো মাহমুদুল্লাহ রিয়াদসহ অন্যদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনটি ছিল সারাদেশের টক অব দ্য টাউন।  এমন দাবিতে নড়েচড়ে বসতে হয়েছে ক্রিকেট বোর্ড বিসিবির কর্তাব্যক্তিরা।  ক্রিকেটারদের এই সংবাদ সম্মেলনে জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অনুপস্থিতি নিয়েও প্রশ্ন ছিল অনেকের।  তবে কি ক্রিকেটারদের দাবির সঙ্গে একমত নন নড়াইলের এই সংসদ সদস্য মাশরাফি।

এমন প্রশ্নের উত্তর জানিয়ে নিজের ফেসবুকে সোমবার (২১ অক্টোবর) দিবাগত রাত ১২টার দিকে এক পোস্ট দিয়েছেন মাশরাফি।
পোস্টটি হুবহু তুলে ধরা হলো পাঠকদের জন্য—

‘অনেকেই প্রশ্ন করছেন, দেশের ক্রিকেটের এমন একটি দিনে আমি কেন উপস্থিত ছিলাম না। আমার মনে হয়, প্রশ্নটি আমাকে না করে ওদেরকে করাই শ্রেয়। এই উদ্যোগ সম্পর্কে আমি একদমই অবগত ছিলাম না। নিশ্চয়ই বেশ কিছু দিন ধরেই এটি নিয়ে ওদের আলোচনা ছিল, প্রক্রিয়া চলছিল। কিন্তু এ সম্পর্কে আমার কোনো ধারণাই ছিল না। সংবাদ সম্মেলন দেখে আমি ওদের পদক্ষেপ সম্পর্কে জানতে পেরেছি।

ক্রিকেটারদের নানা দাবির সঙ্গে আমি আগেও একাত্ম ছিলাম, এখনো আছি। আজকের পদক্ষেপ সম্পর্কে আগে থেকে জানতে পারলে অবশ্যই আমি থাকতাম।

মিডিয়ায় ওদের খবর দেখার পর থেকে হাজারবার আমার মাথায় এই প্রশ্ন এসেছে, যে কেন আমাকে জানানো হলো না। অনেকে আমার কাছে জানতেও চেয়েছেন। কিন্তু আমি নিজেও জানি না, কেন জানানো হয়নি।

তবে আমার উপস্থিত থাকা কিংবা না থাকার চেয়ে ১১ দফা দাবি বাস্তবায়িত হওয়াই বড় কথা। সবক’টি দাবিই ন্যায্য, ক্রিকেট ও ক্রিকেটারদের মঙ্গলের জন্য জরুরি। আমি মাশরাফী বিন মোর্ত্তজা, ১১ দফা দাবি শান্তিপূর্ণভাবে বাস্তবায়িত হওয়ার পক্ষে আছি, থাকব।’

সোনালীনিউজ/এএস