বাংলাদেশকে কঠিন লক্ষ্য ছুড়ে দিল ভারত

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৯, ০৯:১৯ পিএম

ঢাকা: নাগপুরে বাংলাদেশকে জয়ের জন্য ১৭৫ রানের লক্ষ্য দিয়েছে স্বাগতিক ভারত। এই রান টপকে জেতা অবশ্যই কঠিন। আবার টি-টোয়েন্টি ক্রিকেটে উইকেট হাতে রেখে চালিয়ে খেলতে পারলে লক্ষ্য টপকানো অসম্ভবও নয়।

আগে বোলিং বেছে নিয়ে শুরুর ফায়দা তুলে নিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ওভারের তিন নম্বর বলেই ভারত অধিনায়ক রোহিত শর্মাকে পরিস্কার বোল্ড করেছেন শফিউল। আগের ম্যাচে বাংলাদেশকে ভোগানো রোহিতকে ফিরতে হয়েছে ২ রানে। ষষ্ঠ ওভারে এসে শফিউলই ফিরিয়েছেন আরেক ওপেনার শিখর ধাওয়ানকে। ছক্কা মারতে গিয়ে তিনি ধরা পড়েন

মাহমুদউল্লাহর হাতে। তার আগে ধাওয়ানের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ১৯। এরপর বাংলাদেশি বোলারদের ওপর দিয়ে ঝড় বইয়ে দেন লোকেশ রাহুল। তাঁকে ফিরিয়ে বাংলাদেশ শিবিরে স্বস্তি এনেছেন আল-আমিন হোসেন। অবশ্য তার আগেই তিনি ফিফটি তুলে নিয়েছেন। ৩৫ বলে সাত চারের সাহায্যে খেলেছেন ৫২ রানের ইনিংস।

রাহুল বিদায় নিলে তাঁর কাজটা করে দিয়ে যান শ্রেয়াস আইয়ার। আফিফ হোসেনকে পরপর তিন বলে তিন ছক্কা মেরে ফিফটি পার করেন। শেষ অবধি তাঁকে ফেরান সৌম্য সরকার। তার আগে শ্রেয়াস আইয়ার ৩৩ বলে খেলেছেন ৬২ রানের ইনিংস। শেষ দিকে ১৩ বলে ২২ করেছেন মণিশ পাণ্ডে ২২ করলে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৭৪ রান তোলে ভারত। আমিনুল ইসলাম দুটো লোপ্পা ক্যাচ মিস না করলে রানটা আরও একটু কমতে পারত। বল হাতেও তিনি সফল হতে পারেননি। ৩২ রানে শফিউল এবং সৌম্য ২৯ রানে নিয়েছেন ২টি করে উইকেট। আল আমিন ১টি উইকেট পেয়েছেন ২২ রান দিয়ে।  

বাংলাদেশ একাদশ : লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ  (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, শফিউল ইসলাম।

ভারত একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, ঋষভ পন্থ, শিভাম দুবে, মনিশ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর, যুবেন্দ্র চাহাল, দীপক চাহার, খলিল আহমেদ।

সোনালীনিউজ/এমএএইচ