ব্রাজিল ম্যাচের আগে দুঃসংবাদ পেল আর্জেন্টিনা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৯, ০৯:০৯ পিএম

ঢাকা: ম্যাচটা প্রীতি হলেও প্রতিপক্ষ যখন ব্রাজিল তখন লড়াইটা আর প্রীতির থাকে না। আর্জেন্টিনা যে সর্বশক্তি প্রয়োগ করে ঝাঁপাবে সেটা না বললেও চলে। সুপার ক্লাসিকো খ্যাত এ ম্যাচের আগে দুঃসংবাদ শুনতে হয়েছে আর্জেন্টিনার। ইনজুরির কারণে ছিটকে গেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডার মার্কোস রোহো। তার সঙ্গে দল থেকে ছিটকে গেছেন ওয়াটফোর্ড মিডফিল্ডার রোবের্তো পেরেইরাও।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে রোববার ব্রাইটনের বিপক্ষে দ্বিতীয়ার্ধে ইনজুরিতে পড়েন রোহো। ৩-১ গোলের ব্যবধানে জয় পাওয়া সে ম্যাচের যোগ করা সময়ে তার বদলী নামেন ব্রান্ডন উইলিয়ামস। ম্যাচ শেষের কয়েক ঘণ্টা পর আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ) রোহোর ছিটকে পড়ার বিষয়টি নিশ্চিত করেন। তবে ওয়াটফোর্ড তারকা পেরেইরা কেন অনুপস্থিত তা জানায়নি ফেডারেশনটি।

দুই খেলোয়াড় ছিটকে গেলেও এখন পর্যন্ত বিকল্প একজন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে এএফএ। ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষের পরবর্তী দুই ম্যাচের জন্য বোকা জুনিয়র্সের তরুণ মিডফিল্ডার আলেক্সিস ম্যাক আলিস্টারকে অন্তর্ভুক্ত করেছে তারা। এদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে এ দুটি প্রীতি ম্যাচের জন্য ঘোষিত আর্জেন্টিনা দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি। গেল জুলাইতে কোপা আমেরিকা চলার সময় দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলার কারণে আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন এ বার্সেলোনা তারকা।

আগামী ১৫ নভেম্বর সৌদি আরবের রিয়াদে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। তিন দিন পর ইসরায়েলের তেল আবিবে তারা মাঠে নামবে উরুগুয়ের বিপক্ষে।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ