পাকিস্তানে যেতে সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় বিসিবি

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ১০:৪০ পিএম

ঢাকা: পাকিস্তান সফরে নিরাপত্তা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোনো আপত্তি নেই। দেশটিতে সফরের জন্য বিসিবির এখন সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে। সোমবার (৯ ডিসেম্বর) এমনটিই জানিয়েছেন বিসিবি পরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

আইসিসির এফটিপি অনুযায়ী, আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান যাওয়ার কথা বাংলাদেশ দলের। জানা গেছে, জাতীয় দলের অনেক ক্রিকেটার এবং কোচিং স্টাফের সদস্য দেশটিতে সফরে যেতে চাচ্ছেন না। সে কারণেই বিসিবি কর্তারা ভাবছিলেন, টি-টোয়েন্টি সিরিজটি পাকিস্তানের মাটিতে এবং টেস্ট সিরিজ আরব আমিরাতে খেলতে। তেমনটা হলে বাংলাদেশ দলকে এক সপ্তাহেরও কম সময় পাকিস্তানে থাকতে হতো।
কিন্তু সূচি অনুযায়ী ঘরের মাঠের সিরিজগুলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কোনোভাবেই বাইরে খেলতে নারাজ। তারা টি-টোয়েন্টি এবং টেস্ট সিরিজ দুটোই দেশের মাটিতে খেলতে চায়। এরই মধ্যে একটি দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাবও দিয়েছে পিসিবি।
পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আপত্তি না থাকলেও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে আরো একবার পর্যবেক্ষক দল পাঠাবে বিসিবি। তবে সার্বিকভাবে পাকিস্তানে জাতীয় দলের যাওয়া না যাওয়ার সিদ্ধান্তটি আসবে সরকারের তরফ থেকেই।

সোনালীনিউজ/আরআইবি