সেই ওয়েটারকে খুঁজতে ভিডিও পোস্ট করলেন শচীন

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০১৯, ১২:০৩ পিএম

ঢাকা: যখন ক্রিকেট খেলতে তখন এক ওয়েটারের সঙ্গে দেখা হয়েছিল শচীন টেন্ডুলকারের। যার পরামর্শে জীবন বদলে গিয়েছিল মাস্টার ব্লাস্টারের। সেই ব্যক্তির থেকে পাওয়া এলবো গার্ডের ডিজাইন বদলে ফেলার পরামর্শ আজও মনে আছে শচীনের। কিন্তু সেদিনের পর আর কখনও ওই ওয়েটারের সঙ্গে সাক্ষাৎ হয়নি তাঁর।

তাই সামাজিক যোগাযোগের মাধ্যমে ওই ব্যক্তির সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করলেন ক্রিকেট ঈশ্বর। ভক্তদের কাছে শচীন অনুরোধ জানিয়েছেন, ওয়েটারকে খুঁজে দিতে যেন প্রত্যেকে তাঁকে সাহায্য করে।

সম্প্রতি শচীনের একটি সাক্ষাৎকারের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগের মাধ্যমে। যেখানে শচীন সেই ঘটনার পুঙ্খানুপুঙ্খ ব্যাখ্যা দিয়েছেন। জানান, টেস্ট সিরিজের জন্য সে সময় তিনি চেন্নাইয়ের তাজ করমণ্ডল হোটেলে ছিলেন। ওই ওয়েটার তাঁর ঘরে কফি পরিবেশন করতে আসেন।

একটু ইতস্ত করেই শচীনকে তিনি বলেছিলেন, এলবো গার্ড পরে খেলার সময় অদ্ভুতভাবে মাস্টার ব্লাস্টারের ব্যাটের সুইংয়ে একটা বদল চোখে পড়ে। শচীনের বড় ভক্ত হওয়ায় তাঁর প্রত্যেকটি শট অত্যন্ত খুঁটিয়ে দেখতে ভালবাসতেন ওই ওয়েটার। ভক্তের দৃষ্টিশক্তির প্রশংসা করে শচীন বলেছিলেন, ‘ঠিক। আপনিই দুনিয়ার একমাত্র মানুষ, যিনি এই বিষয়টি লক্ষ্য করেছেন।’

সেদিন স্টেডিয়াম থেকে হোটেল রুমে ফিরে শচীন সত্যিই এলবো গার্ডের ডিজাইন পাল্টাতে বেরিয়েছিলেন। গার্ডের মাপ, সঠিক পরিমাণ প্যাডিংয়ের ব্যবহারে ইত্যাদি বদলে ফেলেছিলেন। ওয়েটারের সেই পরামর্শ সত্যিই তাঁর স্টান্স বদলে দিয়েছিল। আর তাই অবসরের পরও সেই ওয়েটারের স্মৃতি লিটল মাস্টারের মনে উজ্জ্বল।

সাক্ষাৎকারে শচীন বলেন, ‘চেন্নাইয়ের তাজ করমণ্ডলে টেস্টের সময় ওর পরামর্শেই এলবো গার্ড বদলে ফেলেছিলাম। ও কোথায় থাকে জানা নেই।

কিন্তু ওর সঙ্গে আরেকবার দেখা করতে ইচ্ছা করে। তোমরা কি ওকে খুঁজে দিতে সাহায্য করবে?’ ইন্টারনেটের যুগে তাঁকে খুঁজে পেতে বিশেষ সময় লাগেনি। শচীনের ভিডিওর নিচেই এক অনুরাগী সেই ওয়েটারের ছবি পোস্ট করেছেন। লিখেছেন, ‘এই হলো সেই ব্যক্তি যাঁকে আপনি খুঁজছিলেন। আপনার সঙ্গে দেখা করার জন্য উৎসুক।’

১৯ বছর পরও যে মাস্টার ব্লাস্টার তাঁকে মনে রেখেছেন, তা জেনে আপ্লুত ওয়েটার গুরুপ্রসাদ। এবার দেখার, কবে ভক্তের সঙ্গে মুখোমুখি সাক্ষাৎ হয় ক্রিকেট ঈশ্বরের!

এখানে শচীনের ভিডিও আছে

সোনালীনিউজ/আরআইবি/এএস