অবসরের ঘোষণা দিলেন মোহাম্মদ হাফিজ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ৩১, ২০২০, ১২:৫৯ পিএম
ফাইল ছবি

ঢাকা: পাকিস্তানের অল রাউন্ডার মোহাম্মদ হাফিজের বয়সটা ছুঁই ছুঁই ৪০। তবুও সদর্পে খেলে যাচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেট। তবে এবার ঘোষণা দিলেন সামনেই তুলে রাখবেন ব্যাট প্যাড। 

পাকিস্তানের অল রাউন্ডার মোহাম্মদ হাফিজ জানালেন অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই অবসরে যাবেন। বার্তা সংস্থা পিটিআই'কে জানিয়েছেন হাফিজ।

তিনি জানিয়েছেন, এই টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আমি সিদ্ধান্ত নেব যে আমি আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ছি। আর আমি কেবল টি-টোয়েন্টি লিগগুলোতে মনযোগ দিতে চাই।

এদিকে অস্ট্রেলিয়া বিশ্বকাপের ঠিক আগেই বয়সটা ৪০ স্পর্শ করবে মোহাম্মদ হাফিজের। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরেও পাকিস্তানের জার্সি গায়ে চড়িয়ে খেলেছিলেন মোহাম্মদ হাফিজ। এর মধ্যে কেবল একবারই ২০০৯ সালে বিশ্বজয়ের তকমা গায়ে লাগাতে পেরেছিলেন। আন্তর্জাতিক ট-টোয়েন্টিতে পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। 

১৯৯২ রান নিয়ে পেছনে আছেন কেবল শোয়েব মালেকের। অবশ্য নামের পাশে আরো আছে ৯১ ম্যাচে ৫৪ উইকেটও। এটি পাকিস্তানের কোনো অফ স্পিনারের দ্বিতীয় সর্বোচ্চ। তার আগে আছেন কেবল সাইদ আজমল যার উইকেট সংখ্যা ৬৪ ম্যাচে ৮৫টি। ২০১৮ সালের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন হাফিজ। 

আর চলতি বছরের জানুয়ারিতে পাকিস্তান দলে নিজের জায়গা পুনর্দখল করেন তিনি। চোখ ছিল অস্ট্রেলিয়া বিশ্বকাপের দিকেই। অবসরের পর হাফিজ নিজেকে একজন কোচ হিসেবে দেখছেন। 

তিনি বলেন, অবসরের পরে আমি কোচও হতে পারি। আসলে আমি এখনও জানি না অবসরের পরে কি করব। সময় আসলে সব বোঝা যাবে। সময় আসলে আমি সিদ্ধান্ত নেব।