আইপিএলের দ্বিতীয় পর্ব খেলা হচ্ছে না সাকিব-মুস্তাফিজের

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১, ২০২১, ০৪:৪৯ পিএম
ফাইল ছবি

ঢাকা : করোনার কারণে স্থগিত হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসর। তবে এর দ্বিতীয় পর্বের খেলা সংযুক্ত আরব আমিরাতে হওয়ার কথা রয়েছে। এই পর্বে খেলতে পারবেন না বাংলাদেশ জাতীয় দলের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান।

ভারতে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় মাঝপথেই বন্ধ হয়ে গেছে আইপিএল। টুর্নামেন্ট কমিটি এবং ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আগামী সেপ্টেম্বরে আরব আমিরাতে অসমাপ্ত আইপিএল শেষ করার সিদ্ধান্ত নিয়েছে।

তবে স্বাভাবিক কারণেই দ্বিতীয় পর্বে বহু তারকা খেলোয়াড়কে পাওয়া যাবে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) জানিয়ে দিয়েছে- সাকিব ও মুস্তাফিজকে আইপিএলের জন্য ছাড়া হবে না।

চলতি আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন সাকিব আল হাসান। এর আগে কেকেআরের আরো বেশ কয়েকজন খেলোয়াড় জানিয়ে দিয়েছেন, দ্বিতীয় দফার আইপিএলে তারা আসতে পারবেন না। অন্যদিকে মুস্তাফিজুর রহমান খেলছেন রাজস্থান রয়্যালসের হয়ে।

বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছেন, চলতি বছরেই টি-২০ বিশ্বকাপ। তার আগে বাংলাদেশের একাধিক সিরিজ আছে। টি-২০ বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। সে সময় কোনোভাবেই সাকিব ও মুস্তাফিজুরকে ছাড়া হবে না।

সাকিব-মুস্তাফিজ ছাড়া ইংল্যান্ডের ক্রিকেটারদের আইপিএলে পাওয়া নিয়েও সংশয় আছে। অস্ট্রেলিয়ার কতজনকে পাওয়া যাবে, সেটা নিয়েও উঠেছে প্রশ্ন। ফলে দ্বিতীয় পর্বে আইপিএল হলেও তা অত্যন্ত ম্যাড়মেড়ে হবে বলেই মনে করছেন ক্রীড়া বিশেষজ্ঞরা।

সোনালীনিউজ/এমএএইচ