মোস্তাফিজ নেটে ফিরবে ১২ সপ্তাহের মধ্যে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১২, ২০১৬, ০৮:০৮ পিএম

অস্ত্রোপচারের আগেই মোস্তাফিজুর রহমানকে সুসংবাদ দিয়েছিলেন কেনসিংটনের বুপা ক্রমওয়েল হাসপাতালের শল্যবিদ অ্যান্ড্রু ওয়ালেস। তিনি জানান, মোস্তাফিজ নেটে ফিরতে পারবেন ১২ সপ্তাহের মধ্যে। এ ধরনের অস্ত্রোপচারের পর খেলায় ফিরতে সাধারণত পাঁচ-ছয় মাস লাগলেও মোস্তাফিজের ক্ষেত্রে এতটা সময় লাগছে না।

লন্ডনে অবস্থানরত বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী আশা করছেন, ছয় সপ্তাহের মধ্যেই পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন মোস্তাফিজ। এমনটা হলে ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরেই দলে পাওয়া যাবে মোস্তাফিজকে। সঠিকভাবে পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন হলে ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরের আগেই পুরোপুরি ফিট হয়ে উঠবেন কাটার মাস্টার।

ডিসেম্বরের শেষ দিকে এক মাসের সফরে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। ডিসেম্বরের ২৬ তারিখ থেকে শুরু হয়ে ২০১৭ সালের জানুয়ারি মাসের ২৪ তারিখ পর্যন্ত ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে সিরিজ খেলবে টাইগাররা। সফরে রয়েছে তিনটি ওয়ানডে, দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি।

বুধবার (১১ আগস্ট) লন্ডনের স্থানীয় সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে (বাংলাদেশ সময় রাত ৮টা ৪৫ মিনিট) শুরু হয় মোস্তাফিজের কাঁধের অস্ত্রোপচার। বাংলাদেশ সময় রাত ১০টায় সফলভাবে শেষ হয় অস্ত্রোপচার। রাতেই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সফল অস্ত্রোপচারের খবরটি সংবাদমাধ্যমকে জানায় বিসিবি। অস্ত্রোপচারের প্রায় দুই ঘণ্টা পর মোস্তাফিজকে বেডে নিয়ে যাওয়া হয়। পর্যবেক্ষণের জন্য হাসপাতালে রাখা হয় তাকে। ৪৮ ঘণ্টা পর আরেকবার পর্যবেক্ষণ শেষে বুধবারের মধ্যে দেবাশীষ চৌধুরীরর সঙ্গে দেশে ফেরার কথা মোস্তাফিজের।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই