মেসির ইনজরিতে নেইমারের সুবর্ণ সুযোগ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০১৬, ১১:৩১ এএম

বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ইনজুরিতে পড়েছেন। আগামী তিন সপ্তাহ তিনি মাঠে বাইরে। কিন্তু এরই মধ্যে বেশ কয়েকটি ম্যাচে মেসিকে ছাড়াই লড়তে হবে বার্সেলোনাকে। এবারই প্রথম কাতালানদের এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে তা কিন্তু নয়। গত মৌসুমেও মেসিকে ছাড়া বেশ একটা লম্বা সময়ই পাড়ি দিতে হয়েছিল বার্সাকে। আর সে সময় দলের হাল ধরেছিলেন ব্রাজিল তারকা নেইমার। তাই দল ও সমর্থকরা এবারও ভরসা করতে চাইছেন নেইমারের ওপর।

২০১৫-১৬ মৌসুমেও মেসি বার্সার হয়ে ৮টি ম্যাচ খেলতে পারেননি। সব মিলিয়ে প্রায় দুই মাস মাঠের বাইরে ছিলেন ফুটবলের পাঁচবারের বর্ষসেরা এই তারকা। আর সে সময় আক্রমণভাগের দায়িত্বটি বেশ ভালোভাবেই সামাল দিয়েছিলেন ব্রাজিলিয়ান নেইমার।

গত বছর ২৬ সেপ্টেম্বর লাস পালমাসের বিপক্ষে ম্যাচে চোট পান মেসি। ওই চোটের ফলে তার ২১ নভেম্বরের এল ক্লাসিকোর আগে মাঠে ফেরা সম্ভব হয়নি। সান্তিয়াগো বার্নাব্যুতে ওই ম্যাচেও তিনি বদলি হিসেবেই মাঠে নামেন। ম্যাচটিতে তারা ৪-০ গোলে জয় পেয়েছিলেন। মূলত রিয়াল ওই ম্যাচটিতে হারের পরই দলের তৎকালীন কোচ রাফা বেনিতেজের বিদায় ঘন্টা বাজতে শুরু করে।

সে সময় ৮টি ম্যাচের মধ্যে ৭টিতেই জয় পেয়েছিল বার্সা। ২-১ গোলে সেভিয়ার বিপক্ষে ম্যাচেই শুধুমাত্র পরাজিত হয়েছিল তারা। ওই ম্যাচের একমাত্র গোলটি কিন্তু নেইমারের পা থেকেই এসেছিল। আর ৮ ম্যাচে নেইমার মোট গোল করেছিল ১০টি। তার এই পারফরম্যান্সই প্রমাণ করেছিল যে সে একজন বিশ্বসেরা খেলোয়াড়। আর যে কোন দলই তার ওপর নির্ভর করতে পারে।

এবার মেসি চোটের কারণে প্রায় ৩ সপ্তাহের জন্য ছিটকে পড়েছেন দল থেকে। আর মেসিবিহীন বার্সার আক্রমণভাগ অনেকটাই দুর্বল। তাই এ সময়ে দল নির্ভর করছে ২৪ বছর বয়সি নেইমারের ওপর। তার ওপর নির্ভর করেই পয়েন্ট না খোয়ানোর আশায় রয়েছে কাতালান ক্লাবটি।

তাই বলা যায়, বার্সার ভাগ্য এখন নির্ভর করছে নেইমারের ওপর। ইতোমধ্যে সে একবার চ্যালেঞ্জে উতরে গিয়েছেন। এখন আবারও নেইমারের নিজেকে প্রমাণ করার সময়। জ্বলে উঠার জন্য এটাই তার উপযুক্ত সময়।

মেসিবিহীন বার্সার ৮ ম্যাচে সাত জয় : বার্সেলোনা ২-১ বেয়ার লেভারকুসেন (চ্যাম্পিয়নস লিগ), সেভিয়া ২-১ বার্সেলোনা (লা লিগা, নেইমার গোল করেন), বার্সেলোনা ৫-২ রায়ো ভালকানো (লা লিগা, নেইমার ৪ গোল করেন), বেতে বরিসভ ০-২ বার্সেলোনা (চ্যাম্পিয়নস লিগ), বার্সেলোনা ৩-১ এইবার (লা লিগা),গেটাফে ০-২ বার্সেলোনা (লা লিগা, নেইমার গোল করেন),বার্সেলোনা ৩-০ বেতে বরিসভ (চ্যাম্পিয়নস লিগ, নেইমার জোড়া গোল করেন),বার্সেলোনা ৩-০ ভিয়ারিয়াল (লা লিগা, নেইমার জোড়া গোল করেন)।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই