সতীর্থরা মিরপুরে, বগুড়ায় নতুন জীবনে আশরাফুল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০১৬, ১১:৪৭ এএম

সবকিছু ঠিক থাকলে মোহাম্মদ আশরাফুলের এখন প্রস্তুত হওয়ার কথা ছিল মিরপুরের সবুজ ঘাস ছোঁয়ার। কিন্তু পথ যে গেছে পথের ঠিকানায়। আশরাফুলও তাই ভিন্ন আঙিনায়। সতীর্থরা যখন দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে, তখন আশরাফুল নতুন জীবনে প্রথমবারের মতো ব্যাট হাতে ফিরবেন বগুড়ায়। ঢাকা মেট্রোর হয়ে ১৮তম জাতীয় ক্রিকেট লিগে পা পড়বে তার।

বিপিএলের দ্বিতীয় আসরে স্পষ্ট ফিক্সিং কেলেঙ্কারিতে তিন বছর নিষিদ্ধ থাকেন সাবেক এই অধিনায়ক। সর্বশেষ ২০১২-১৩ মৌসুমে জাতীয় লিগে ৯ ইনিংসে করেছিলেন ১১৯ রান। এরপর থেকেই বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট থেকে নির্বাসিত তিনি। রবিবার ঢাকা মেট্রোর হয়ে খেলবেন তিনি। বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকা মেট্রোর প্রতিপক্ষ ঢাকা বিভাগ।

দুই স্তরের এই লিগে মাঠে নামছে আটটি দল। শেষ হবে ২ নভেম্বর। এই দিনটির জন্য আশরাফুল চাতক পাখির মতো অপেক্ষায় ছিলেন। অপেক্ষায় ছিলেন আরেকজনও। কিন্তু তিনি আর পৃথিবীতে নেই। আশরাফুলের মনে তাই বেজায় কষ্ট। গতকাল সাংবাদিকদের বলেন, ‘বাবা থাকলে আজ অনেক ভালো থাকতো। মনটা খারাপ।’

১৩ আগস্ট না ফেরার দেশে পাড়ি দেন আশরাফুলের পিতা। ২০১৩ সালে বিপিএলে স্পট ফিক্সিংয়ের অপরাধে প্রাথমিকভাবে ৮ বছরের জন্য নিষিদ্ধ হন আশরাফুল। এরপর তিনি আপিল করলে ২০১৪ সালে সাজা কমিয়ে ৫ বছর করা হয়।

দেশের চারটি ভেন্যুতে মাঠে নামবে ৮টি দল। দুই স্তরে খেলবে দলগুলো। ডাবল লিগ পদ্ধতিতে হবে ম্যাচ।

২৫ সেপ্টেম্বর-২৮ সেপ্টেম্বর প্রথম স্তরের ম্যাচে মুখোমুখি হচ্ছে

খুলনা বিভাগ-বরিশাল বিভাগ – শেখ আবু নাসের স্টেডিয়াম, খুলনা
ঢাকা মেট্রো-ঢাকা বিভাগ- শহীদ চান্দু স্টেডিয়াম, বগুড়া

২৫ সেপ্টেম্বর-২৮ সেপ্টেম্বর  দ্বিতীয় স্তরের ম্যাচে মুখোমুখি হচ্ছে

রংপুর বিভাগ-চট্টগ্রাম বিভাগ- সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, সিলেট
রাজশাহী বিভাগ-সিলেট বিভাগ- শহীদ কামারুজ্জামান স্টেডিয়াম, রাজশাহী

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই