প্রোটিয়াদের বিপক্ষে দু’জনকে অভিষেক করাল অস্ট্রেলিয়া

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ২, ২০১৬, ০৭:৩০ পিএম

আগের ম্যাচেই অস্ট্রেলিয়ান বোলিংকে নাকানি-চুবানি খাইয়েছিল দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান কুইন্টন ডি কক। একাই তিনি করেছিলেন ১১৩ বলে ১৭৮ রান। প্রায় ৩০০ রানের লক্ষ্যের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে জয় এনে দিয়েছিলেন মাত্র ৩৬.২ ওভারে।

দক্ষিণ আফ্রিকার এমন বিধ্বংসী জয়ের সঙ্গে প্রশ্ন উঠে গিয়েছিল অস্ট্রেলিয়ার বোলিং সামর্থ্য নিয়েও। সমালোচনা শুরু হয়েছে চারদিক থেকে। এ কারণে জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে বোলিং শক্তি বাড়ানোর দিকে মনযোগ দিয়েছে অস্ট্রেলিয়া।

সুতরাং, দ্বিতীয় ওয়ানডেতে এলো দুটি পরিবর্তন। অভিষেক করানো হলো দুই তরুণ তুর্কীকে। স্কট বোল্যান্ড এবং ড্যানিয়েল ওর্যালকে বসিয়ে মাঠে নামানো হলো জো ম্যারিন এবং ক্রিস ট্রিমেইনকে।

২৭ বছর বয়সী নিউ সাউথ ওয়েলসের জো ম্যারিন ডান হাতি ফাস্ট মিডিয়াম বোলার। ২৪টি লিস্ট এ ম্যাচ খেলে নিয়েছেন ২৪ উইকেট। প্রথম শ্রেনীতে খেলেছেন ৪১ টি ম্যাচ। উইকেট নিয়েছেন ১৫৫টি।

নিউ সাউথ ওয়েলসের আরেক ফাস্ট মিডিয়াম হলেন ক্রিস ট্রিমেইন। লিস্ট এ ম্যাচ খেলেছেন ৯টি। উইকেট নিয়েছেন ১৫টি। প্রথম শ্রেনীর ম্যাচ খেলেছেন ২৪টি এবং উইকেট নিয়েছেন ৭৭টি।

দক্ষিণ আফ্রিকা আজও মাঠে নামলো হাশিম আমলাকে ছাড়া। ইনজুরির কারণে প্রথম ম্যাচও খেলতে পারেননি তিনি। এ কারণে তার পরিবর্তে আজও সুযোগ পেলেন রিলে রুশো। অর্থ্যাৎ দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা দলে কোন পরিবর্তন নেই।

জোহানেসবার্গের এই ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছে অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৭.১ ওভারে ২ উইকেট হারিয়ে করেছে ২৪০ রান। ডি কক আউট হয়েছেন ২২ রানে। ৮১ বলে ৭৫ রান করে আউট হন রিলে রুশো।

৯২ রানে উইকেটে রয়েছেন এখনও ফ্যাফ ডু প্লেসিস। আর ডেজি ডুমিনি রয়েছেন ৪৩ রানে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই