বিপিএলেও খেলতে আগ্রহী ইংলিশরা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ২, ২০১৬, ০৯:৪১ এএম

নিরাপত্তার কারণে বাংলাদেশ সফরে আসা ইংল্যান্ডের অনেকটাই অনিশ্চিত হয়ে পড়েছিল। এরপর অনেক জল ঘোলা করে দেশটি অবশেষে বাংলাদেশ সফরে আসে এবং ভালোভাবেই সিরিজ শেষ করেছে। আর ইংল্যান্ডের এই সফরে বাংলাদেশ ক্রিকেটের চিত্র অনেকটাই পাল্টে গেছে।

আগামী ৪ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় ঘরোয়া আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। আর এই টুর্নামেন্টে খেলা নিয়েও ইংলিশ ক্রিকেটারদের সংশয় ছিল। তবে ইংল্যান্ডের জাতীয় দলের সফর সফলভাবে সম্পন্ন হওয়াতে সকল সংশয় দূর হয়েছে।

ফলে ইংলিশ অলরাউন্ডার লিয়াম ডসনসহ আরও কয়েকজন ক্রিকেটার নিঃসংকোচে আসছেন বিপিএলে খেলতে। ইংল্যান্ডের সংবাদমাধ্যম স্কাই স্পোর্টস এ খবর নিশ্চিত করেছে। ২৬ বছর বয়সী বাঁহাতি স্পিনার ডসন জানান, ইংল্যান্ড দলকে যেমন নিরাপত্তা দেওয়া হয়েছে তেমন নিরাপত্তার আশ্বাস তিনি পেয়েছেন। আর রংপুর রাইডার্সের হয়ে যোগ দিতে তিনি মুখিয়ে আছেন বলেও জানান।

যদিও ইংলিশদের পেশাদার ক্রিকেটারদের সংস্থা তাদের বিপিএলে অংশগ্রহণ করতে নিষেধ করেছিল। এর আগে নিরাপত্তার অজুহাত দিয়ে ইংলিশ ওয়ানডে দলের অধিনায়ক ইয়ন মরগান এবং ওপেনিং ব্যাটসম্যান অ্যালেক্স হেলস তো এ সফরে নামই প্রত্যাহার করে নেন। ইংলিশদের টেস্ট দলের অধিনায়ক অ্যালেস্টার কুক অবশ্য সফর শেষে বলেন, ‘সব দেশেরই বাংলাদেশ সফরে আসা উচিত।’

আর যে অস্ট্রেলিয়া গত বছর নিরাপত্তা অজুহাতে সফর বাতিল করেছিল, তারাও এখন ইতিবাচক মনোভাব দেখাচ্ছে। ডসন রংপুর রাইডার্সের হয়ে খেলবেন। রবি বোপারা, সামিত প্যাটেলরা অন্য দলে খেলবেন। এছাড়াও অন্যান্য দেশ থেকেও অনেক বিদেশি ক্রিকেটার আসবেন বিপিএলে। এদের মধ্যে ক্রিস গেইল, কুমার সাঙ্গাকারা, আন্দ্রে রাসেলসহ অনেকেই রয়েছেন। পাকিস্তানের অলরাউন্ডার শহিদ আফ্রিদিও মাতাবেন বিপিএলের আসর।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই