বড্ড দেরিতে জয়ে ফিরলো মুশফিকের বরিশাল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১, ২০১৬, ১০:৪৫ পিএম

ঢাকা : হারতে হারতে অবশেষে জয়ের দেখা পেলো বরিশাল। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) তারা রাজশাহী কিংসকে ১৭ রানে হারিয়েছে। বরিশালের ১৬১ রান তাড়া করতে নেমে পদ্মাপাড়ের দলটিকে থামতে হয়েছে ১৪৪ রানে। 

এই জয়ে খুব একটা উন্নতি হয়নি বরিশালের। ১১ ম্যাচ থেকে চার জয়ে আট পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দক্ষিণ বঙ্গের দলটির অবস্থান ছয় নম্বরে। ঠিক তাদের উপরেই অর্থাৎ পাঁচ নম্বরে রয়েছে রাজশাহী কিংস। ১০ ম্যাচে পাঁচ জয়ে তাদের পয়েন্ট ১০।

নিজ দলের শুভেচ্ছ দূত কন্ঠ শিল্পী আসিফ আকবরের ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে অভিযোগ করেছিলেন, বরিশাল বুলসের কয়েকজন ক্রিকেটার নাকি ম্যাচ ফিক্সিংয়ে জড়িত।

সংবাদ সম্মেলনে অধিনায়ক মুশফিকুর রহীমকে এমন প্রশ্ন করতেই আসিফকে এক হাত নিয়ে ক্ষোভে ফেটে পড়লেন তিনি। এমনিতে মাঠের পারফরম্যান্স ভালো নয়, তার ওপর দলের শুভেচ্ছাদূত যদি এমন প্রশ্ন তোলেন তাহলে কার মাথা ঠিক থাকবে! মুশফিকেরও থাকেনি। একটা জয় অন্তত তার দলকে স্বস্তি এনে দিয়েছে।

১৬১ রান তাড়া করতে নেমে অন্তত দুজন ব্যাটসম্যানকে বড় ইনিংস খেলতে হয়। কিন্তু সেটা আর হলো কই। সামিত প্যাটেল একাই লড়লেন। তার সামনে পেছনে যারা এসেছেন তাদের কেউই নিজেদের ইনিংসটা লম্বা করতে পারেননি। ফলাফল ১৭ রানের পরাজয়। হাতে উইকেট থাকার পরও রাজশাহী নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে তুলতে পেরেছে ১৪৪ রান।

৫১ বলে সর্বোচ্চ ৬২ রানের ইনিংস খেলেছেন প্যাটেল। সাত চারের সঙ্গে ছক্কা মেরেছেন একটি। এছাড়া বলার মতো রান করেছেন জেমস ফ্রাঙ্কলিন ১৮ ও মুমিনুল হক ১৬। ২৭ রানে ৩ উইকেট নিয়ে বরিশালের জয়ে বড় অবদান ওয়েস্ট ইন্ডিজের রিয়াদ এমরিতের।

এরআগে টস হেরে ব্যাট করতে নামা বরিশালের চ্যালেঞ্জিং স্কোরে বড় অবদান রেখেছে দ্বিতীয় উইকেটে ডেভিড মালান ও ফজলে মাহমুদের দ্বিতীয় উইকেট জুটি। ৭ রানে জীবন মেন্ডিস (৬) আউট হওয়ার পর দ্বিতীয় উইকেট জুটি ভরসা দেয় বরিশালকে। মালান ৩৩ বলে ৫৬ রান করেন। ছয় বাউন্ডারীর পাশাপাশি ছক্কা মেরেছেন তিনটি। মাহমুদ ৪৩ রান করেছেন ৪৩ বলে। চার বাউন্ডারীর সঙ্গে ছক্কা মেরেছেন দুটি।

শেষের দিকে থিসারা পেরেরা ২২ বলে ২৯ এবং শাহরিয়ার নাফীসের ৬ বলে ১৬ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ১৬১ রানের পুঁজি পায় বরিশাল। সামি, মিরাজ ও ফরহাদ পেয়েছেন ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:
বরিশাল বুলস: ১৬১/৪ (২০ ওভার)  (মালান ৫৬, মাহমুদ ৪৩, পেরেরা ২৯*, নাফীস ১৬*মেন্ডিস ৬, মুশফিকুর ৬। সামি ১/১৬, ফরহাদ ১/৩২, মিরাজ ১/৩৪।) 
রাজশাহী কিংস: ১৪৪/৭ (২০ ওভার) (প্যাটেল ৬২, ফ্রাঙ্কলিন ১৮, মুমিনুল ১৬, নুরুল ১২, স্যামি ১১*। এমরিত ৩/২৭, এনামুল ১/৬, মনির ১/১৭, রাব্বি ১/২৭, পেরেরা ১/৩৫।)

ফল: বরিশাল বুলস ১৭ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: রিয়াদ এমরিত (বরিশাল বুলস)।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম