চোট আর বোলিংকে দুষছেন মুশফিক

  • সোনালী নিউজ
  • প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৭, ০৩:৫২ পিএম

ঢাকা: রেকর্ডময় ওয়েলিংটন টেস্টে শেষ পর্যন্ত হারের স্বাদ পেয়েছে সফরকারি বাংলাদেশ। প্রথম ইনিংসে লিড নিয়েও হারতে হয়েছে টাইগারদের। অথচ ক্রিকেটপ্রেমীরা ধরেই নিয়েছিলেন অমিমাংসিতভাবে শেষ হতে যাচ্ছে সিরিজের প্রথম টেস্ট। কিন্তু সবাইকে অবাক করে সাত উইকেটে জিতে নিয়েছে ব্লাক ক্যাপসরা। আর এই পরাজয়ে ইনজুরি এবং বোলারদের দায় দিচ্ছেন অধিনায়ক মুশফিকুর রহীম। তবে ক্রাইস্টচার্চে অনুষ্ঠিতব্য সিরিজের শেষ টেস্টে ঘুরে দাঁড়াতে চান তিনি।

ওয়েলিংটন টেস্টে হারলেও ক্রাইস্টচার্চে নিজেদের দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে আশাবাদী মুশফিক। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘অবশ্যই হেরে খারাপ লাগছে। বোলিং আমাদের ভুগিয়েছে এবং কিছু ইনজুরি তো ছিলই। যার কারনে কাজটা কঠিন হয়ে পড়ে। আমাদের বোলিং অনেকটাই অনভিজ্ঞ।

উদাহরন খুঁজতে গেলে ১৮৯৪-৯৫ সালের অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের লাগামহীন টেস্ট ক্রিকেটের সময়ে যেতে হবে। তার উপর একই ম্যাচে ইনজুরির কবলে পড়ে দুইবার উইকেট কিপার বদলও অহরহ দেখা যায় না। সব মিলিয়ে চূড়ান্ত নাটকীয়তায় ভরা নিউজিল্যান্ড-বাংলাদেশের প্রথম টেস্ট স্মরণীয় হয়ে থাকবে বলা বাহুল্য। টাইগার অধিনায়ক মুশফিক অবশ্য পরাজয়েও আশা দেখছেন।

দ্বিতীয় ইনিংসে হাতের ইনজুরি নিয়ে ব্যাট করতে নেমে টিম সাউদির বাউন্সার সইতে হয় মুশফিককে। মাঠ থেকে হসপিটাল পর্যন্ত যেতে হয় তাকে।

মুশফিককে তার অবস্থা সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘আগের চেয়ে ভালো আছি। আরও বাজে কিছু হতে পারত। কিছুটা ব্যাথা আছে তবে সেটা কাটিয়ে উঠতে পারব আশা আছে।’ তিনি বলেন, আশা করবো তারা এখান থেকে দ্রুত শিক্ষা নেবে। আমাদের দুই প্রান্ত থেকে চাপ সৃষ্টি করা দরকার ছিল। তবে ক্রাইস্টচার্চে বোলাররা ঘুরে দাঁড়াবে আমার বিশ্বাস।’

প্রথম ইনিংসে সাকিব আল হাসান বাংলাদেশের টেস্ট ইতিহাসে তৃতীয় ডাবল সেঞ্চুরি হাঁকান। মুশফিক ও সাকিবের ব্যাটেই রানের পাহাড় গড়ে বাংলাদেশ দল। মুশফিক বলেন, ‘সাকিবের পারফর্মেন্সে বেশ খুশী আমি। এটা তার কাছে পাওনা ছিল।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই