কোহলির মাথায় নতুন পালক

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০১৭, ০৯:৩৬ পিএম

ঢাকা: দুনিয়া সেরা ক্রিকেটাররা কেন বিরাট কোহলির শ্রেষ্ঠত্ব মানছেন তার প্রমাণ ফের দিলেন ভারত অধিনায়ক। নিজের মুকুটে যোগ করলেন নতুন আরও একটি পালক। প্রথম ভারত অধিনায়ক হিসেবে ঘরের মাঠে হাজার রানের মাইফলক টপকে গেছেন কোহলি। এখনও অপরাজিত রয়েছেন ১১১ রানে। সাকিব-তাসকিনরা দ্বিতীয় দিনের শুরুতেই কোহলিকে না ফেরাতে পারলে ভুগতে হবে।

ইনিংসের ৬৬ তম ওভারে তাইজুলের বলে সিঙ্গেল নিয়ে এক মৌসুমে হাজার রান করার কীর্তি গড়েন কোহলি। একই সঙ্গে তৃতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এক মৌসুমে হাজার রানও করলেন। কোহলির পূর্বসূরীদের মধ্যে এই কীর্তি আছে দুজনের, সুনীল গাভাস্কার ও বিরেন্দ্র শেবাগের।

সত্যি, কোহলি ভারত অধিনায়ক হওয়ার পর থেকে অবিশ্বাস্য ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। রান করা এত সহজ কোহলিকে না দেখলে বিশ্বাস করা যায় না। এদিন কি অবলিলায় ক্যারিয়ারে ১৬ তম সেঞ্চুরি তুলে নিলেন। এমন না যে বাংলাদেশী বোলারদের কচুকাটা করেছেন! সিঙ্গেল, ডাবল কখনও বাউন্ডারী, এই ছক মেনে খেলে গিয়েছেন কোহলি। ১৪৪ বলে তার ১১১ রানের ইনিংসটি ছিল টেস্ট-ওয়ানডের মাঝামাঝি একটা মেজাজ। কখন কিভাবে খেলতে হয় এটা বোধহয় বাংলাদেশ দল তার কাছে শিখতেই পারে!

সোনালীনিউজ/ঢাকা/জেডআই