ধোনির চা বিক্রেতা বন্ধুর কথা শুনলে চোখে পানি আসবে!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০৫:৩৫ পিএম

ঢাকা: কলকাতায় বিজয় হাজারে ট্রফিতে ঝাড়খ- দলের হয়ে খেলতে এসেছেন ট্রেনে চেপে। যে রেলওয়ের একজন কর্মী ছিলেন মহেন্দ্র সিং ধোনি, সেই রেলে চেপেই নস্ট্যালজিয়ার সরণিতে হেঁটেছেন ভারতীয় ক্রিকেটের অন্যতম আইকন।  

প্রথম ম্যাচে কর্ণাটকের হয়ে জ্বলে উঠতে পারেননি। নিজস্ব ট্রেডমার্কে ফিরেছেন ছত্রিশগড়ের বিরুদ্ধে। ঝোড়ো ব্যাটিংয়ে ক্রিকেটের নন্দকাননে শ্বশুড়বাড়ির শহরের মন জিতে নিয়েছেন। ধোনির খেলা দেখতে খড়গপুর থেকে কলকাতায় এসেছিলেন এগারজন পুরনো বন্ধু।

রোববার (২৬ ফেব্রুয়ারি) ইডেন গার্ডেনে গ্যালারিতে বসে ধোনির ঝড় প্রত্যক্ষ করেছেন তার বন্ধুরা। এই বন্ধুদের একটুও ভোলেননি ধোনিও। ইডেনে ঝড় তুলে বের হয়ে আসছিলেন ধোনি। তখনই খড়গপুরের চা-বিক্রেতা বন্ধু টমাসের সঙ্গে দেখা হয়ে যায় ক্যাপ্টেন কুলের। সঙ্গে সঙ্গেই টমাসকে জড়িয়ে ধরেন তিনি। নিজের পুরনো বন্ধুদের দেখে আপ্লুত ধোনি তখনই ড্রেসিংরুমে নিয়ে যান তাদের। পরে সিদ্ধান্ত নেন টিম হোটেলে তিনি প্রত্যেক বন্ধুদের জন্য গ্র্যান্ড ডিনারের আয়োজন করবেন।  

ধোনি টিম বাসে করে প্রস্থানের পর নস্ট্যালজিয়ায় ভাসতে ভাসতে টমাস বলছিলেন স্পেশাল দোস্তির গল্প,‘ ধোনি যখন খড়গপুরের টিকিট চেকার ছিলেন তখন আমার চায়ের দোকানে দিনে দু থেকে তিনবার আসতেন। চায়ের খুব বড় ভক্ত ছিলেন মাহি ভাই। চায়ের পাশাপাশি মাঝে মাঝে  গরম এক গ্লাস দুধও খেতেন তিনি।’

সেই ধোনি আজও তাকে মনে রেখেছেন, এটা দেখে উৎফুল্ল হয়ে পড়েছেন তিনি। এরই মধ্যে একটা সিদ্ধান্তও নিয়ে ফেলেছেন টমাস। তা হল খড়গপুরে পৌঁছে নিজের চায়ের দোকানের নতুন নাম রাখবেন,‘ ধোনি টি স্টল’। বন্ধুকে সামান্য শ্রদ্ধার্ঘ্য তাঁর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি