তোমরা ইতিহাস সৃষ্টি করেছো: শেখ হাসিনা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ১৯, ২০১৭, ০৬:২৮ পিএম

ঢাকা: শক্ত হাতে দেশ পরিচালনার পাশাপাশি সবসময়ই শিল্প-সাহিত্য-বিনোদন-খেলাধুলার খোঁজ-খবর রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার। বিশেষ করে তিনি ক্রীড়াপ্রেমী তথা ক্রিকেটপ্রেমী মানুষি। ক্রিকেট নিয়ে তাঁর আগ্রহ সীমাহীন। শত ব্যস্ততার মধ্যেও তিনি বাংলাদেশের টাইগারদের খেলা দেখতে ছাড়েন না।

বাংলাদেশের শততম টেস্টে শ্রীলংকার বিরুদ্ধে বিজয়ী হওয়ার পর পরই ক্রিকেটপ্রেমী প্রধানমন্ত্রী আনন্দ প্রকাশ করেছেন। সেই সঙ্গে ক্রিকেটারদের শুভেচ্ছা ও অভিনন্দনও জানিয়েছেন।

রোববার (১৯ মার্চ) শ্রীলঙ্কায় বাংলাদেশের শততম টেস্টে বিজয়ী বাংলাদেশের ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিম এবং ম্যান অব দ্য সিরিজ সাকিব আল হাসানের সঙ্গে টেলিফোনে কথা বলেন প্রধানমন্ত্রী।

ক্রিকেট দলের সদস্যদের জন্য দোয়া করে শেখ হাসিনা বলেছেন, ‘তোমরা ইতিহাস সৃষ্টি করেছো , তোমাদের প্রাণঢালা অভিনন্দন জানাচ্ছি।’ এরপর জয় বাংলা বলে কথা শেষ করেন।

ফোনে ক্রিকেট দলের জন্য প্রধানমন্ত্রীর অভিনন্দন ও দোয়া করার বিষয়টি গণমাধ্যমে জানিয়ে সাকিব বলেন, ‘এই জয়ের অনুভূতি রোমাঞ্চকর’। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। 

এদিকে, বাংলাদেশের শততম টেস্টে শ্রীলংকা বিজয়ের পর পরই বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকল খেলোয়াড় ও কর্মকর্তাদের অভিনন্দন জানান। Sheikh Hasina Wazed ফেসবুক পেইজে পোস্ট দেয়া হয়, ‘শত আশার শততম জয় ✌✌✌অভিনন্দন বাংলা টাইগার্স’। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়কে হাস্যজ্জ্বল ও আনন্দ প্রকাশ করতে দেখা যায়।

মহান স্বাধীনতার মাসে শুরু হওয়া এই টেস্ট ক্রিকেট ‘জয় বাংলা সিরিজ’ নামে পরিচিতি পেয়েছে।

সোনালীনিউজডটকম/এন