কেমন হতে পারে বাংলাদেশ একাদশ?

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৮, ২০১৭, ০৯:৩৫ এএম

ঢাকা : প্রত্যেকটি ম্যাচের আগে একাদশ নির্বাচন নিয়ে এক ধরণের গবেষণা হয়। ডাম্বুলায় প্রথম ম্যাচ জিতে যাওয়ায় দ্বিতীয় ম্যাচের আগে সেই গবেষণা একটু কমই হবে বাংলাদশ দলে। কিন্তু জিততে মরিয়া শ্রীলঙ্কা বাংলাদেশকে হারাতে সবুজ ঘাসের উইকেট তৈরি করেছে। যেখানে পেসাররা বাড়তি সুবিধা পাবে।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এ ব্যাপারে মাশরাফির দৃষ্টি আকর্ষণ করা হয়েছিল। তাহলে উইনিং কম্বিনেশন ভাঙবে বাংলাদেশ? মাশরাফি উত্তরে বলেছিলেন,‘ সবসময় উইনিং কম্বিনেশন ধরে রাখতে হবে এর কোনও মানে নেই। আমরা ২০১৫ সালে ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উইনিং কম্বিনেশন ভেঙেছিলাম।’ তার কথায় পরিস্কার, দরকার হলে উইনিং কম্বিনেশন তারা ভেঙে ফেলবে। অবশ্য সেটা পুরোটাই নির্ভর করবে কন্ডিশনের ওপর।
 
তবে মাশরাফি ভিন্ন কন্ডিশন হলেও ভয় পাচ্ছেন না। ডাম্বুলার পরিসংখ্যান বলছে, বাংলাদেশের কাছে হারার আগে শ্রীলঙ্কা এখানে অস্ট্রেলিয়ার কাছেও পরপর দুই ম্যাচে হেরেছে। তার মানে রণগিরি স্টেডিয়ামে টানা তিন ম্যাচে হারের স্বাদ নিতে হয়েছে লঙ্কানদের। বাংলাদেশ কি পারবে দ্বিতীয় ম্যাচটিতে জয় তুলে নিতে? এই প্রশ্নের উত্তর সময়ের হাতেই ছেড়ে দেওয়া ভালো।

বাংলাদেশ দল (সম্ভাব্য): তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

সোনালীনিউজ/এমটিআই