‘সেরাটা না খেললে বাংলাদেশের কাছে হারবে অস্ট্রেলিয়া’

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মার্চ ২৯, ২০১৭, ০৮:০৬ পিএম

ঢাকা: এই উপমহাদেশে অনেক বেশি অবস্থান করায় খুব কাছ থেকে বাংলাদেশকে দেখছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ডিন জোন্স। ক্রিকেটের নবীনতম দলটি ধীরে ধীরে কতটা উন্নতি করেছে সেটা তার ভালোই জানা। এই মুহূর্তে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজে ধারাভাষ্য দিচ্ছেন জোন্স।  টেস্ট সিরিজে কলম্বো টেস্ট জয়ের পর বাংলাদেশ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিও জিতে নিয়েছে। এসবই কাছ থেকে জোন্সের উপলব্ধি এই বাংলাদেশের সঙ্গে অস্ট্রেলিয়াকে জিততে হলে সেরাটা খেলেই জিততে হবে।

সম্প্রতি ভারতের বিপক্ষে চার টেস্টের সিরিজ শেষ করেছে অস্ট্রেলিয়া। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দারুন লড়াই করেছে স্টিভ স্মিথের দল। তারপরও টুইটারে বাংলাদেশকে নিয়ে অস্ট্রেলিয়াকে আগাম সতর্কবার্তাই দিলেন জোন্স। তিনি লেখেন,‘ আসছে আগস্টে বাংলাদেশকে হারাতে হলে অস্ট্রেলিয়াকে সেরা খেলাটাই খেলতে হবে, তা না হলে তারা বাংলাদেশের কাছে হারবে।’

২০১৫ সালে বাংলাদেশ সফর করে দুটি টেস্ট খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তাহীনতার কারণে তখন তারা সফর স্থগিত করে। গত বছর ইংল্যান্ড বাংলাদেশ সফর করে। তখন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিরাপত্তা প্রতিনিধি দল পাঠিয়েছিল। এই দল দেশে ফিরে সবুজ সংকেত দেওয়ায় আগস্টে বাংলাদেশ সফরের কথা বলে সিএ।

এখন দেখাই যাক, ঘরে-বাইরে দুর্দান্ত খেলা বাংলাদেশ কিভাবে অস্ট্রেলিয়াকে আতিথিয়তা দেয়। বাংলাদেশ এখন শুধু রঙিন পোশাকেই নয়, সাদা পোশাকেও ভয়ংকর হয়ে উঠছে দিনকে দিন। এর প্রমাণ তো হাতের নাগালেই রয়েছে। অস্ট্রেলিয়াকে বধ করতে পারলে বাংলাদেশের ক্রিকেট যে আরও একধাপ উঁচুতে পৌঁছে যাবে তাতে কোনও সন্দেহ নেই!  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি