আইপিএলে ‘টেস্ট ব্যাটসম্যান’ আমলার সেঞ্চুরি

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৭, ১১:২৪ এএম

ঢাকা: নিলামে তাকে কিনতে কোনও ফ্রাঞ্চাইজি হুমড়ি খেয়ে পড়েনি। দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা যে টেস্ট ব্যাটসম্যান। ছোট সংস্করণে তার সামর্থ্য নিয়ে প্রশ্ন ছিল। সেই টেস্ট ব্যাটসম্যান আমলাই এবারের আইপিএলে দ্বিতীয় সেঞ্চুরিটি তুলে নিলেন।

 ৬০ বলে খেলেছেন ১০৪ রানের অপরাজিত ইনিংস। তারপরও আমলাকে থাকতে হয়ে পরাজিত দলে। তার দল কিংস ইলেভেন পাঞ্জাবের ১৯৯ রানের লক্ষ্য যে মুম্বাই ইন্ডিয়ান্স মাত্র দুই উইকেট হারিয়েই টপকে গেছে।

ইন্দোর দু’হাত ভরে দিচ্ছে আমলাকে। এখানে আগের ম্যাচে অপরাজিত ৫৮ রানের ইনিংস খেলেছিলেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে। সেই ইন্দোরেই সেঞ্চুরি করে বসলেন। আগে ব্যাট করা পাঞ্জাবের ইনিংসের হাইলাইটস আমলার ইনিংসটি। তার ৬০ বলে আট চার, ছয় ছক্কায় খেলা ১০৪ রানের ইনিংসটির সৌজন্যে পাঞ্জাব স্কোবোর্ডে জড়ো করে চার উইকেটে ১৯৮ রান। পাশাপাশি অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল করেছেন ১৮ বলে ৪০ রান। ৪৬ রানে দুই উইকেট নিয়েছেন মিচেল ম্যাকক্লিনঘান।

১৯৯ রানের লক্ষ্য মুম্বাই ইন্ডিয়ান্স হেসেখেলে অতিক্রম করে গেছে। ওপেনিংয়ে নেমে ঝড় তুলে দেন ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার। খেলেন ৩৭ বলে ৭৭ রানের ইনিংস। সাত বাউন্ডারির সঙ্গে ছক্কা মেরেছেন পাঁচটি। ধারাবাহিকতা বজায় রেখে চলেছেন মুম্বাইয়ের দিল্লির ব্যাটসম্যান নীতিশ রানা। এবারের আইপিএলে তৃতীয় ফিফটি করার পথে তিনি  অপরাজিত ছিলেন ৬২ রানে। একটিও চার মারেননি। কিন্তু ছক্কা মেরেছেন সাতটি। পাশাপাশি ১৮ বলে ৩৭ রান করেন অক্ষর প্যাটেল। ২৭ বল বাকি থাকতেই জয় তুলে নেয় মুম্বাই।


সোনালীনিউজ/ঢাকা/আকন