গুজরাটের বিপক্ষে সাকিবের দেখা মিলবে?

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২১, ২০১৭, ০১:০৬ পিএম

ঢাকা: প্রতীক্ষার প্রহর শেষ হচ্ছে না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। শ্রীলঙ্কা সিরিজ শেষ করেই ভারতের বিমান ধরেছিলেন তিনি। কিন্তু এখনও পর্যন্ত একটি ম্যাচও খেলার সুযোগ পাননি সাকিব। শুক্রবার (২১ এপ্রিল) গুজরাট লায়ন্সের মোকাবেলা করবে কলকাতা নাইট রাইডার্সে ( কেকেআর)। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি। এই ম্যাচে কি সুযোগ পাবেন সাকিব?

অবশ্য কেকেআরে কোন চার বিদেশি খেলবেন এই সিদ্ধান্ত নেওয়ার পুরো এখতিয়ার টিম ম্যানেজম্যান্টের। সাকিবের এখানে করার কিছুই নেই। তাছাড়া মুম্বাইয়ের মাঠে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে কেবল হেরেছে কেকেআর। প্রথমবারের দেখায় গুজরাটকে উড়িয়ে ১০ উইকেটে জিতেছে গৌতম গম্ভীরের দল। দিল্লি ডেয়ারডেভিলসকে ৪ উইকেটে, সানরাইজার্স হায়দরাবাদকে ১৭ রানে এবং কিংস ইলেভেন পাঞ্জাবকে কেকেআর হারিয়েছে আট উইকেটে।

দল জিততে থাকলে উইনিং কম্বিনেশন ভাঙতে চায় না টিম ম্যানেজম্যান্ট। সাকিবের কেকেআরের মূল একাদশে সুযোগ না পাওয়ার এটাও একটা কারণ। প্রথম ম্যাচে ক্রিস লিন দুর্দান্ত পারফর্ম করেছেন। তার চোটে যারা সুযোগ পাচ্ছেন তারাও ভালো পারফর্ম করছেন। নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম ও ইংলিশ অলরাউন্ডার ক্রিস ওকস দু’জনই দারুন পারফর্ম করছেন। সুনিল নারিন স্বয়ংক্রিয়ভাবেই থাকছেন দলে।

ক্রিকেটের বিখ্যাত ওয়েবসাইট ক্রিকইনফো জানাচ্ছে, গুজরাট ম্যাচে খেলার সম্ভবনা রয়েছে সাকিবের। তবে সেটা অনেকটাই নির্ভর করবে ইডেনের উইকেটের ওপর। প্রতিপক্ষকে ঘায়েল করতে সবুজ উইকেটে খেলতে পারে কেকেআর। সেক্ষেত্রে সাকিবের সুযোগ পাওয়ার সম্ভবনা ক্ষীন। যদি স্পিন ট্র্যাক হয় তাহলে ক্রিস ওকসের জায়গায় প্রথমবার দেখা মিলতে পারে সাকিবের।

ক্রিকইনফো পাঠকদের উদ্দেশ্যে একটা প্রশ্ন ছুঁড়ে দিয়েছিল। সেখানে বলা হয়েছিল, বিদেশি অলরাউন্ডারদের মধ্যে কেকেআরের কাকে নেওয়া উচিৎ? সেখানে নাম ছিল সাকিব, কলিন ডি গ্র্যান্ডহোম ও ক্রিস ওকসের। ৭২.৮৭ শতাংশ ভোট পেয়ে সবার ওপরে ছিলেন সাকিব। গ্র্যান্ডহোম পেয়েছেন ৮.৩১ শতাংশ ভোট এবং ক্রিস ওকসের পক্ষে ভোট পড়েছে ১১.২৯ শতাংশ।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর