ভারতের চ্যাম্পিয়নস ট্রফির দল ঘোষণা কবে?

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২৬, ২০১৭, ০৫:৫৭ পিএম

ঢাকা: আগামী ১ জুন ইংল্যান্ডের মাটিতে শুরু হতে যাচ্ছে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অস্টম আসর। আট জাতির এই টুর্নামেন্টে দল ঘোষনার শেষ তারিখ ২৫ এপ্রিল। ভারত ছাড়া অংশ নেয়া সব দেশই তাদের স্কোয়ার্ড ঘোষণা করেছে। কিন্তু বর্তমান চ্যাম্পিয়ন ভারতের কোনো খবরই নেই। তারা কবে নাগাদ দল ঘোষণা করবে সেটি জানা জায়নি।

শেষ তারিখ ২৫ এপ্রিল থাকলেও তাতে কর্ণপাত করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। বাকি সাতটি দল সময়মত দল ঘোষনা করলেও একমাত্র ভারতই এই ডেডলাইন মিস করেছে। পাকিস্তানও মঙ্গলবার শেষ দিনে তাদের দল ঘোষনা করেছে। মূলত আইসিসির সাথে বেশ কিছু বিষয় নিয়ে মতবিরোধের কারণেই বিসিসিআই তাদের দল ঘোষনা করতে গড়িমসি করছে বলে বিভিন্ন সূত্র নিশ্চিত করেছে। ভারতীয় গণমাধ্যমগুলোও সেই দাবী করেছে।

আইসিসি নতুন অর্থনৈতিক মডেল নিয়ে ভারত মোটেই সন্তুষ্ট হতে পারেনি। এই ধারায় তাদের বিপুল রাজস্ব আয় ব্যহত হবে বলেই শঙ্কা প্রকাশ করেছে বিসিসিআই। সে কারনে আগামী ১-১৮ জুন পর্যন্ত ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়নস ট্রফিতে বর্তমান চ্যাম্পিয়নদের অংশগ্রহণ নিয়েও শঙ্কা দেখা দিয়েছে।

যদিও আইসিসি’র ধারায় রয়েছে বিশেষ কারনে কোন দেশ ডেডলাইনের পরেও তাদের দল ঘোষনা করতে পারবে। এই মুহূর্তে অবশ্য টুর্নামেন্টে অংশগ্রহণ না করার মত হার্ডলাইনে যাচ্ছে না বিসিসিআই, এমন ইঙ্গিত অন্তত পাওয়া গেছে। কিন্তু অবশ্যই সময়মত দল ঘোষনা না করা আইসিসি’র উপর বিসিসিআইয়ের একটি প্রচ্ছন্ন চাপও বটে। বিসিসিআই’র বেশ কিছু উর্ধ্বতন কর্মকর্তা অবশ্য মনে করছেন জাতীয় দল ঘোষনা শুধুমাত্র আনুষ্ঠানিকতাই মাত্র, যেহেতু ভারতীয় নির্বাচকরা অনেকটাই দল নিয়ে নিশ্চিত।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই