নতুন মালিকানায় বিপিএলে ফিরছে সিলেট

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২১, ২০১৭, ০৮:৫৮ পিএম

ঢাকা: বলিউডের সুপারষ্টার শাহরুখ খান আর ক্যাটরিনা কাইফের মনোমুগ্ধকর নাচের তালে আগামী ২ নভেম্বর পর্দা উঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের পর খেলা মাঠে গড়াবে ৫ নভেম্বর। সেই লক্ষ্যকে সামনে রেখে পুরোদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের তৃতীয় আসরে খেলেছিল সাতটি দল। এবার দল বেড়ে হয়েছে আটটি। এক আসর পর নতুন মালিকানায় বিপিএলে ফিরছে সিলেট রয়্যালস। ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে প্রথমবারের মতো ভেন্যু হিসেবেও যুক্ত হচ্ছে সিলেট।

এ প্রসঙ্গে বিসিবি পরিচালক ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য শেখ সোহেল বলেন, ‘বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠান নভেম্বরের দুই তারিখ। ম্যাচ শুরু পাঁচ তারিখ। পুরো নভেম্বর জুড়ে চলবে বিপিএল। গতবার সিলেটকে আসরের বাইরে রেখে দিয়েছিলাম যাতে ভাল কাউকে দিয়ে দল পরিচালনা করা যায়। আপনারা জানেন যে, অর্থমন্ত্রী নিজে সিলেটের দায়িত্ব নিয়েছেন। এবার সিলেটে একটা ভেন্যু হবে। আমরা আশা করি গুণগত মানসম্পন্ন একটি দল হিসেবেই সিলেট বিপিএলে অংশ নেবে।’

তৃতীয় আসরে অংশ নেয়া ছ’টি দল থেকে চতুর্থ আসরে বাদ দেয়া হয় সিলেট রয়্যালসকে। মালিকানা বদলে বিপিএলের গেল আসরে ফিরে আসে প্রথম দুই আসরে অংশ নেয়া ফ্র্যাঞ্চাইজি রাজশাহী ও খুলনা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই