সবার উপরে তামিম ইকবাল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ১৫, ২০১৭, ০৭:৪৬ পিএম

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা ওপেনার তামিম ইকবাল। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অস্টম আসরের উদ্বোধনী ম্যাচে গোটা বিশ্ব দেখেছে তামিম কত ভয়ঙ্কর।   ইংল্যান্ডের বিপক্ষে ঐ ম্যাচে ১২৮ রানের ঝকঝকে ইনিংস খেলেছিলেন। বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ৯৫ রান। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যর্থ হলেও পরের ম্যাচেই স্বরূপে ফেরেন এই টাইগার ওপেনার। ভারতের বিপক্ষে সেমিফাইনালেও দুর্দান্ত তামিমের দেখা মিলেছে। ৭০ রান করে টুর্নামেন্টে সবার উপরে রয়েছেন মিঃ খান।

বৃহস্পতিবার (১৫ জুন) বার্মিংহামের এজবাস্টনে চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিপক্ষে ব্যাট করতে নেমে ৮২ বলে ৭টি চার আর এক ছক্কায় ৭০ রান করেন তামিম। ফলে গ্রুপ পর্বের তিন ম্যাচ আর সেমিফাইনাল মিলিয়ে মোট চার ইনিংস মিলিয়ে তামিমের ব্যাট থেকে এসেছে মোট ২৯৩ রান। শুধু তাই নয় চলতি চ্যাম্পিয়ন্স ট্রফিতে এখন পর্যন্ত সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটসম্যানও এই বাঁহাতি।

তামিমের পর দ্বিতীয় স্থানে আছেন ভারতের ওপেনার শিখর ধাওয়ান। মোট চার ম্যাচে ধাওয়ানের ব্যাট থেকে এসেছে মোট ২৭১ রান। এছাড়াও ইংলিশ ব্যাটসম্যান জো রুট ২৫৮ রান নিয়ে আছেন তৃতীয় আছেন। রুটের পর কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ২৪৪ রান নিয়ে আছেন চার নম্বরে। আর ইংলিশদের ওয়ানডে দলপতি ইয়ন মরগান ২০৪ রান নিয়ে তালিকার পঞ্চম স্থানে অবস্থান করছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই