ছয় মাস কথা বলেননি কোহলি-কুম্বলে

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুন ২২, ২০১৭, ০৬:১৬ পিএম

ঢাকা: পাকিস্তানের কাছে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা খুইয়েছে ভারত। দেশ জুড়ে জ্বলছিল ক্ষোভের আগুন। সেই আগুনে পানি ঢেলে দিয়েছেন টিম ইন্ডিয়ার কোচ অনিল কুম্বলে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পুর্ব মুহুতে কোচের পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক এই স্পিনার। কেন সড়ে দাঁড়ালেন কুম্বলে? সেটি ইতিমধ্যেই জেনে গেছে ক্রিকেট ভক্তরা। আস্তে আস্তে বেড়িয়ে আসছে ভিতরের ঘটনা।

কোচ ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে ভারতীয় দল। অনিল কুম্বলে কোচের পদ থেকে পদত্যাগ করার পর থেকেই পরবর্তী কোচ নিয়ে জল্পনা বাড়ছে ক্রিকেট মহলে। কিন্তু এসবের মধ্যেই জানা গেল নতুন এক তথ্য। যা নিয়ে শুরু হয়েছে তোলপাড়।

জানা গেছে, গত ৬ মাস যাবৎ একে অপরের সাথে কথা বলতেন না বিরাট কোহলি এবং অনিল কুম্বলে। ভারতীয় সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, গত ছয় মাস পরস্পরের সঙ্গে কথা বলেননি কোচ ও অধিনায়ক। ওই কর্তা লন্ডনে চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন পুরো বিষয়টিরই সাক্ষী ছিলেন।

তিনি আরও জানান, ‘শচীন-সৌরভ-লক্ষ্ণণের ক্রিকেট অ্যাডভাইজারি কমিটি কুম্বলের মেয়াদ বাড়ানোর ব্যাপারে সমর্থক ছিলেন। সব সমস্যা মিটিয়ে কুম্বলেই ক্যারিবিয়ান সফরে কোচ হিসেবে দলের সঙ্গে যাবে, এমনটা ঠিক ছিল। কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে পর্যুদস্ত হওয়ার পর চিত্রটা পাল্টে যায়।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই