শাস্ত্রীর বিরুদ্ধে বোর্ডে শচীন-সৌরভদের অভিযোগ

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৩, ২০১৭, ০৯:৩৪ পিএম

ঢাকা: ভারতের ড্রেসিংরুমে শাস্ত্রীয় সঙ্গীত বাজার আগেই বিষাদের সুর! টিম ইন্ডিয়া’র কোচ হিসেবে রবি শাস্ত্রীর নাম ঘোষণার দু’দিনের মধ্যে নতুন বিতর্কের জন্ম হলো। তাঁদের সুপারিশ না-মেনে নিজের পছন্দের সহকারি চেয়ে বোর্ডের সিওএ প্রধানের কাছে আবেদন জানানোয় ক্ষুব্ধ হয়েছেন শচীন-সৌরভ-লক্ষ্মণ। এতে নিজেদের অসম্মানিত মনে করছেন ক্রিকেট অ্যাডভাইসরি কমিটির তিন সদস্য। শাস্ত্রী’র বিরুদ্ধে বোর্ডের সিইও এবং সিওএ প্রধানের কাছে অভিযোগ করেন সচিন-সৌরভ ও লক্ষ্ণণদের কমিটি।

মঙ্গলবার শাস্ত্রীকে প্রধান কোচ হিসেবে বেছে নেওয়ার পাশাপাশি বোলিং পরামর্শদাতা হিসেবে জহির খান ও বিদেশ সফরে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করে বিসিসিআই। কিন্তু এই নাম ঘোষণার পরই নিজের পছন্দের ভরত অরুণকে বোলিং কোচ হিসেবে পাওয়ার জন্য বোর্ডের কাছে দরবার করেন শাস্ত্রী। যা মোটেই ভালোভাবেই নেননি শচীন-সৌরভ-লক্ষ্ণণরা।

রাহুল-জহিরকে নিয়ে শাস্ত্রীর কোনও সমস্যা না থাকলেও ভরত অরুণকেই তিনি পাকাপাকি ভাবে ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে চান তা পরিষ্কার করে দেন বিরাট কোহলিদের প্রধান কোচ। শাস্ত্রী নাকি তাঁর আবেদনপত্র এবং প্রেজেন্টেশনের সময়েই পরিষ্কার জানিয়ে দিয়েছিলেন যে, তিনি নিজের পছন্দের সহকারিদের নিয়ে কাজ করতে চান। টিম ডিরেক্টর থাকাকালীন শাস্ত্রী বিদেশি সহকারিদের সরিয়ে দেশি কোচদের নিয়ে আসেন। তাঁর দলে ছিলেন বোলিং কোচ ভরত অরুণ, ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার এবং ফিল্ডিং কোচ শ্রীধর৷বাঙ্গার এবং শ্রীধর দলের সঙ্গেই আছেন। কিন্তু কুম্বলে আসার পর সরিয়ে দেওয়া হয় অরুণকে।

শাস্ত্রীর পছন্দের সহকারি দিতে চায়নি অ্যাডভাইসরি কমিটির একাংশ। সৌরভই নাকি সবুজ সংকেত দেননি বলেই শোনা যাচ্ছে। সৌরভ-শাস্ত্রীর সম্পর্কের তিক্ততা সর্বজনবিদিত। ফলে এমনটা মনে করা হচ্ছে যে, জহির-দ্রাবিড়কে সৌরভই সুকৌশলে দলে নিয়ে এসেছেন। শাস্ত্রীর অরুণ আবদার নিয়ে বোর্ডের এক কর্তা বলছেন,‘ জহিরের প্রতি রবির অসম্ভব শ্রদ্ধা রয়েছে৷কিন্তু সে একজন ফুলটাইম বোলিং কোচের কথা বলেছেন৷শাস্ত্রী চাইছেন জহির রোডম্যাপটা বানিয়ে দিক আর অরুণ সেটা কার্যকর করুক। রবি সম্ভবত এই শনিবার সিওএ-এর সঙ্গে বসবে। তারপরই পরিষ্কার হয়ে যাবে।’

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই