আরভিনের ব্যাটে শুরুর ধাক্কা সামলে উঠেছে জিম্বাবুয়ে

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: জুলাই ১৪, ২০১৭, ০৩:৩২ পিএম

ঢাকা: অন্য সময় হলে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে টেস্ট ম্যাচের খবর রাখত না। কিন্তু জিম্বাবুয়ে শ্রীলঙ্কার মাটিতে শ্রীলঙ্কাকে প্রথমবার ওয়ানডে সিরিজে হারিয়ে সব আলো নিজেদের করে নিয়েছে। তাই কলম্বোর একমাত্র টেস্টটিও বিশেষ গুরুত্ব পাচ্ছে। গোটা ক্রিকেট বিশ্বই এই টেস্টের দিকে নজর রাখছে ক্ষয়ে যাওয়া জিম্বাবুয়ের কারণেই।

ওয়ানডে সিরিজের মতো টেস্টেও তারা কোনও চমক দেখাতে পারে কি না সেটা সময়ই বলবে। আপাতত শুরুর ধাক্কা কাটিয়ে জিম্বাবুয়েকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ক্রেইগ আরভিন। তিনি ১১৯ বলে সাত চার আর এক ছক্কায় ৭৮ রানে অপরাজিত রয়েছেন। এ প্রতিবেদন লেখার সময় ৫ উইকেটে জিম্বাবুয়ের সংগ্রহ ১৯৩।

এদিন প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছেন নেন গ্রায়েম ক্রেমার। ২৩ রানে রিগিস চাকাবাকে (১২) বোল্ড করে লঙ্কানদের ব্রেক থ্রো এনে দেন অভিজ্ঞ সেনানি রঙ্গনা হেরাথ। ওপেনার হ্যামিল্টন মাসাকাদজা (১৯) থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেনি। ৩৮ রানে তাকেও বিদায় করেন হেরাথ। ওই রানেই ফিরে গেছেন মুসাকান্দা।অভিষেক টেস্টে তিনি ৬ রানের বেশি করতে পারেননি।

৩৮ রানে ৩ উইকেট হারিয়ে ধুকতে থাকা জিম্বাবুয়েকে পথ দেখান ক্রেইগ আরভিন। শন উইলিয়ামস-সিকান্দার রাজাদের নিয়ে ছোট ছোট জুটি গড়ে তিনি জিম্বাবুয়েকে এগিয়ে নিচ্ছেন। উইলিয়ামস ২২ ও সিকান্দার ৩৬ রান করেছেন। আরভিনের সঙ্গী পিটার মুর ১৯ রানে অপরাজিত আছেন। ৫৭ রানে ৩ উইকেট পেয়েছেন হেরাথ। একটি করে উইকেট নিয়েছেন দিলরুয়ান পেরেরা ও লাহিরু কুমারা।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন