চতুর্থবারের মত জাতীয় যুব মহিলা হ্যান্ডবল

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ৩, ২০১৭, ০৪:৪৭ পিএম

ঢাকা: বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায় চতুর্থবারের মত শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন জাতীয় যুব মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৭’। শনিবার (৫ আগস্ট) শহীদ এম মুনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হবে ১২ দলের এই প্রতিযোগিতা।

১২টি দলকে চারটি গ্রুপে বিভক্ত করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চার গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনালে উঠবে। ৫ ও ৬ আগস্ট অনুষ্ঠিত হবে গ্রুপপর্বের খেলা। ৭ আগস্ট হবে দুটি সেমিফাইনাল। ৮ আগস্ট হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ১০ আগস্ট হবে ফাইনাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় স্থান অধিকারকারী দলকে ট্রফি দেয়া হবে। পাশাপাশি ফেডারেশন ও পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে খেলোয়াড়দের ব্যক্তিগত পুরস্কারও দেওয়া হবে। অংশ নেওয়া ১২টি দলের সকলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেয়া হবে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। ফেডারেশনের সাধারন সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর বলেন, ‘ওয়ালটন গ্রুপ সব সময়ই আমাদের পাশে থাকার চেষ্টা করে। বিভিন্ন টুর্নামেন্টে তারা আমাদের পাশে থাকছে। সে জন্য তাদের ধন্যবাদ জানাই।’

ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার বলেন, ‘ওয়ালটন গ্রুপ তাদের ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করে। ২০১৪ সাল থেকে এই টুর্নামেন্টের সঙ্গে আছি আমরা। তারই ধারাবাহিকতায় আবারো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হয়েছি। আমরা তরুণদের বেশি বেশি ক্রীড়ার সঙ্গে সম্পৃক্ত করতে চাই। সে কারণে এই ধরণের টুর্নামেন্টকে গুরুত্বসহকারে দেখি। কারণ, আমরা বিশ্বাস করি তরুণদের যতবেশি খেলাধুলার সঙ্গে সম্পৃক্ত করা যাবে ততোবেশি তাদেরকে বিভিন্ন ব্যাড কোয়ালিটিস থেকে দূরে রাখা যাবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলী আজম, ফেডারেশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির ভাইস চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো. মকবুল হোসেন এবং মিডিয়া পার্টনার এটিএন বাংলার প্রযোজক (প্রোগ্রাম) মোস্তাক আহমেদসহ অন্যান্যরা।

অংশগ্রহণকারি দলগুলো হল:
গ্রুপ ‘ক’: রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা, গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থা। গ্রুপ ‘খ’: নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা ও যশোর জেলা ক্রীড়া সংস্থা। গ্রুপ ‘গ’: বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থা, পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থা। গ্রুপ  ‘ঘ’: কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা, মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই