হকি ফেডারেশনের নির্বাচন স্থগিত

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৬, ২০১৭, ১০:১১ পিএম

ঢাকা: বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচনের দিন নির্ধারিত ছিল ২৭ আগস্ট। গত বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। ১১১টি মনোনয়নপত্র বিক্রি করেছিল নির্বাচন কমিশন। সাধারণ সম্পাদক দুই প্রার্থী খাজা রহমতউল্লাহ ও আবদুর রশিদ শিকদার দুই প্যানেল থেকেই ৪০টির বেশি করে মনোনয়নপত্র কিনেছেন। কিন্তু নির্বাচন হচ্ছে না। বন্যার অজুহাতে হকি ফেডারেশনের নির্বাচন স্থগিত করা হয়েছে। বুধবার (১৬ আগস্ট) জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নির্বাচন স্থগিত করলেও নতুন তারিখ সম্পর্কে কিছু জানায়নি জাতীয় ক্রীড়া পরিষদ। তাহলে কি আবারও হকিতে অ্যাডহক কমিটি আসছে? এমন প্রশ্ন উঠেছে। সামাজিক যোগাযোগের মাধ্যমেও এ নিয়ে অনেককে বিরুপ মন্তব্য করতে দেখা গেছে।

উল্লেখ্য, গত ৩০ জুলাই বাংলাদেশ হকি ফেডারেশনের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়। ওই দিনই ফেডারেশনের নির্বাচনী প্রজ্ঞাপন জারি করে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)।

প্রজ্ঞাপনে পাঁচ সহ-সভাপতি, এক সাধারণ সম্পাদক, দুই যুগ্ম-সাধারণ সম্পাদক, এক কোষাধ্যক্ষ ও ১৯ সদস্য নিয়ে ২৮ জনের কমিটি গঠনের কথা বলা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী ৩১ জুলাই খসড়া, ৯ আগস্ট চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, ১৭ আগস্ট মনোনয়ন পত্র দাখিল ও ২৩ আগস্ট মনোনয়ন প্রত্যাহার এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের দিন ধার্য করা হয়। ২৭ আগস্ট নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত হয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই