বিমানবন্দরে স্মিথদের ফুলেল অভ্যার্থনা

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: আগস্ট ১৯, ২০১৭, ১০:৫৩ এএম

ঢাকা: বিমানে উঠার আগেই ডেভিড ওয়ার্নার ইনস্টাগ্রামে পোষ্ট করেছিলেন,‘ প্রস্তুত থাকো ঢাকা, আমরা আসছি।’ অস্ট্রেলিয়া দল যে বাংলাদেশে আসছে সেটি আগে থেকেই বোঝা গিয়েছিল। শুক্রবার রাত পৌনে ১১টায় হযরত শাহজালাল বিমানবন্দরে পা পড়েছে অস্ট্রেলিয়া দলের। আর এর সঙ্গে অবসান হলো দীর্ঘ ১১ বছরের প্রতীক্ষার। সেই ২০০৬ সালে বাংলাদেশে টেস্ট খেলেছিল অস্ট্রেলিয়া। তারপর প্রায় এক যুগ কেটে গেছে অস্ট্রেলিয়া-বাংলাদেশকে সাদা পোশাকে দেখা যায়নি।

বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সেরে রাত সাড়ে ১১টায় হোটেল র্যা ডিসনে উঠেছে অস্ট্রেলিয়া দল। শনিবার তাদের কোনও অনুশীলন নেই। সকালে বিশ্রাম নিয়ে স্মিথরা বিকেলে যাবেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। বিকেলটা তারা জিমেই কাটাবেন।

মিরপুরে প্রথম টেস্ট গড়াবে ২৭ আগস্ট থেকে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু হবে ৪ সেপ্টেম্বর থেকে। ২২ আগস্ট প্রস্তুতি ম্যাচ দিয়ে মাঠে নেমে যাওয়ার কথা অস্ট্রেলিয়ার।

দুই টেস্টের এই সিরিজটি হওয়ার কথা ছিল ২০১১ সালে। সেই সময় অস্ট্রেলিয়া শুধু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে গিয়েছিল। তারা বিসিবিকে বলেছিল, সুবিধামতো কোনও সময়ে দুই টেস্টের সিরিজ খেলে যাবেন। ২০১৫ সালে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফর করার কথা থাকলে নিরাপত্তার অজুহাতে সেটি তারা বাতিল করেছিল। এবারও বেতন-ভাতা নিয়ে ক্রিকেটারদের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার ঝামেলা তৈরি হয়েছিল। সেই ঝামেলা মিটমাট করে স্মিথরা বাংলাদেশের মাঠিতে পা রাখল।


সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/আকন