বিপিএলে পাকিস্তানি ক্রিকেটারদের আধিক্য

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৫:৪৭ পিএম

ঢাকা: বাংলাদেশের সবচেয়ে জাঁকজমক ঘরোয়া ক্রিকেটের আসর বিপিএল ৩ নভেম্বর থেকে শুরু হবে সিলেটে। এর আগে কখনও সিলেটে বিপিএলের ম্যাচ হয়নি। এবারই প্রথম সেখানে ম্যাচ হতে যাচ্ছে। সিলেটবাসীর জন্য নিশ্চয় এটা দারুন খবর। বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস-সিলেট সিক্সার্সের ম্যাচ দিয়ে যাত্রা শুরু হবে বিপিএলের পঞ্চম আসরের।

তবে বরাবরের মতো এই আসরেও বিদেশীদের মধ্যে পাকিস্তানী ক্রিকেটারদের আধিক্য থাকছে। গতবারও তাদের সংখ্যাই বেশি ছিল। এবারও সর্বোচ্চ ১৭ জন ক্রিকেটার বিপিএলের বিভিন্ন দলের হয়ে খেলবেন। এরা হলেন, শহীদ আফ্রিদি, মোহাম্মদ আমির, শাহেন শাহ আফ্রিদি, মোহাম্মদ সামি, উসামা মীর, রাজা আলী দার, হাসান আলী, ফাহিম আশরাফ, ইমরান খান, শোয়েব মালিক, রুম্মন রইস, জুনায়েদ খান, সরফরাজ আহমেদ, শাদাব খান, উসমান খান, বাবর আজম ও গুলাম মুদাসসর খান।

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে সবচেয়ে বেশি নাম ছিল ইংল্যান্ডের। কিন্তু ফ্রাঞ্চাইজিগুলো পাকিস্তানীদেরই ডেকে নিয়েছে। প্রাথমিক তালিকায় ইংল্যান্ডের ৬২ জন ক্রিকেটারের নাম ছিল আর পাকিস্তানের ছিল ৪৬ জনের। এর মধ্যে ইংল্যান্ড থেকে ১০ এবং পাকিস্তান থেকে সুযোগ পেয়েছে ১৭ জন।

গতবার ঢাকা-চট্টগ্রামে বিপিএলের ম্যাচ হয়েছে। এবার নতুন ভেন্যু হয়েছে সিলেট। উদ্বোধনীসহ এখানে ম্যাচ হবে আটটি। এর পর ঢাকায় প্রথম দফায় হবে ১৬টি ম্যাচ। তারপর বিপিএলে চলে যাবে চট্টগ্রামে। সেখানে হবে ১০টি ম্যাচ। তারপর দ্বিতীয় দফায় ঢাকায় ফিরবে বিপিএল। ফাইনালসহ বাকি ম্যাচগুলো হবে এখানেই।  

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই