পাকিস্তান সফর প্রত্যাখান করেছেন লঙ্কান ক্রিকেটাররা

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৭, ০৫:২১ পিএম

ঢাকা: এ মাসের শেষের দিকে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে শ্রীলঙ্কার পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল। কিন্তু তাতে বাধ সেধেছে স্বয়ং ক্রিকেটাররাই। শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সঙ্গে চুক্তিতে আছেন এমন ৪০ জন ক্রিকেটার বোর্ডকে চিঠি দিয়ে জানিয়েছেন, তাদের পাকিস্তানের লাহোরে যাওয়ার ইচ্ছা নেই।

শ্রীলঙ্কার বর্তমান দলের সব সদস্য এবং চুক্তিবদ্ধ খেলোয়াড়রা পাকিস্তান সফর করার ব্যাপারে সরাসরি না বলেননি। তবে তারা বোর্ডকে অনুরোধ করেছেন ভেন্যু পরিবর্তন করার।
ভারতীয় একটি সংবাদমাধ্যমে  এসএলসি’র একটি সূত্র জানিয়েছেন, ‘এসএলসি দ্রুতই এ ব্যাপারটি নিয়ে খেলোয়াড়দের সঙ্গে কথা বলবে। আমরা সিরিজ চলাকালীন সময়ে এ নিয়ে তাদের বিরক্ত করতে চাই না। তবে আমাদের বিকল্প ভাবনার সুযোগ নেই। শনিবার আইসিসি খেলোয়াড়দের সঙ্গে দেখা করে লাহোরের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানাবে।’

কিছুদিন আগে লাহোরে গিয়ে বিশ্ব একাদশের হয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছেন অলরাউন্ডার থিসারা পেরেরা। তিনি অন্য খেলোয়াড়দের মতো চিঠিতে সই করেননি।

২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কার টিম বাসে বন্দুকধারীরা অতর্কিত হামলা চালায়। সেই হামলায় বেশ কয়েকজন নিহত হয়। তারপর থেকেই দেশান্তরী হয়ে পড়ে পাকিস্তানের ক্রিকেট। সংযুক্ত আরব আমিরাতকে হোম ভেন্যু বানিয়ে তারা খেলে আসছে। ঘরের মাঠে ক্রিকেটকে ফেরাতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জোর প্রচেষ্টা চালাচ্ছে। এরই অংশ হিসেবে বিশ্ব একাদশকে তারা আমন্ত্রণ জানিয়েছিল। কোনো অঘটন ছাড়াই হয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

এরই সূত্র ধরে লাহোরে যাওয়ার কথা শ্রীলঙ্কা দলের। কিন্তু ক্রিকেটারদের অনুরোধ উপেক্ষা করতে পারবে লঙ্কান বোর্ড? ওই সূত্র জানাচ্ছে, শ্রীলঙ্কার দ্বিতীয় সারির দল হলেও লাহোরে ম্যাচ হবে,‘ আমরা সব ধরণের সম্ভাবনার দিকে তাকিয়ে আছি। পাকিস্তান আমাদের খুব কাছের বন্ধু, আমরা তাদের হতাশ করতে চাই না।’

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/ জেডআই