এ কেমন বোলিং অ্যাকশন শ্রীলঙ্কান বোলারের? (ভিডিও)

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৭, ০২:৫০ পিএম

ঢাকা: দক্ষিণ আফ্রিকার পল অ্যাডামস থেকে শ্রীলঙ্কান লাসিথ মালিঙ্গা। আন্তজার্তিক ক্রিকেটে ব্যাতিক্রমী অনেক বোলার এসেছে ভিন্ন ধরনের অ্যাকশন নিয়ে। নানা রকম বোলিং অ্যাকশন নিয়ে খবরের শিরোনাম হয়েছেন কেউ কেউ। মালয়শিয়ায় অনুষ্ঠানরত যুব এশিয়া কাপে দেখা মিলল আরও এক অদ্ভুত বোলিং অ্যাকশনের বোলারকে।

শ্রীলঙ্কায় এই বোলারের নাম কেভিন কোতথিগোদা। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের একটি ম্যাচে শ্রীলঙ্কার ১৮ বছরের এই স্পিনারের বোলিং অ্যাকশন নজর কেড়েছে। অনেকটা দক্ষিণ আফ্রিকার প্রাক্তন চায়নাম্যান পল অ্যাডামসের মতো।

ডান হাতি লেগ স্পিনার কেভিন উঠে এসেছেন রিচমন্ড কলেজ থেকে। শ্রীলঙ্কা এ দলের প্রাক্তন ওপেনার ধামিকা সুদর্শনের কোচিংয়ে বেড়ে উঠেছেন কেভিন। আর এই রিচমন্ড কলেজ থেকে অনেক টেস্ট খেলোয়াড় উঠে এসেছেন। আফগানিস্তানের বিরুদ্ধে শ্রীলঙ্কার ম্যাচে কেভিন খেলেছিলেন। তিনি ওই ম্যাচে ১ টি উইকেটও নেন।

সুদর্শন কেভিন সম্পর্কে বলেছেন, ওর অ্যাকশনটা একেবারেই আলাদা। অনেকটা পল অ্যাডামসের মতো। ওই অ্যাকশনটা একেবারেই স্বাভাবিক। কোচিং বা অন্য কোনও ভাবে এ ধরনে অ্যাকশন হয় না। প্রথম প্রথম পিচ ভালোভাবে দেখতে না পাওয়ায় লেংথ নিয়ে ওর সমস্যা হত। কিন্তু ও ওই সমস্যা কাটিয়ে দুর্দান্ত উন্নতি করেছে।

সুদর্শন আরও বলেছেন, অ্যাকশনটা অদ্ভূত হওয়ায় ব্যাটসম্যানরা একটু ধাঁধায় পড়ে যায়। ও দুরন্ত ফিল্ডার। ব্যাটের হাতও ভালো। সুদর্শন কেভিনের ভবিষ্যত নিয়ে অত্যন্ত আশাবাদী।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই