হাফিজকে কি পরামর্শ দিলেন ওয়াসিম

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৭, ০৭:৪৬ পিএম
ফাইল ছবি

ঢাকা: বোলিং অ্যাকশন অবৈধ হওয়ায় তৃতীয়বারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হয়েছেন পাকিস্তানের অফ স্পিনার মোহাম্মদ হাফিজ। সম্প্রতি ইংল্যান্ডে পরীক্ষায় ব্যর্থ হওয়ার পর গত সপ্তাহে পাকিস্তানী এ অলরাউন্ডারের বোলিং নিষিদ্ধ করে আইসিসি। এমন অবস্থায় তাকে পরামর্শ দিয়েছেন পাকিস্তান বোলিং গ্রেট ওয়াসিম আকরাম।

বোলিং অ্যাকশন পরীক্ষায় কেন বার বার ব্যর্থ হচ্ছেন মোহাম্মদ হাফিজ। সেটি অনুধাবন করে নিজের ক্যারিয়ারকে দীর্ঘায়িত করতে বোলিং ত্যাগ করে কেবলমাত্র ব্যাটিংয়ে নজর দিতে এই অলরাউন্ডারকে পরামর্শ দিয়েছেন ওয়াসিম। তিনি বলেন, ‘আমি মনে করি হাফিজের এখন বোলিং ত্যাগ করে কেবলমাত্র ব্যাটিংয়ে নজর দেয়া উচিত। ব্যাটিংয়ে তার কঠোর পরিশ্রম করতে হবে।’

গত মাসে তৃতীয় বার হাফিজের বোলিং এ্যাকশনে ত্রুটি খুঁজে পাওয়ার আন্তর্জাতিক ক্রিকেটে হাফিজের বোলিং নিষিদ্ধ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এ প্রসঙ্গে ওয়াসিম বলেন, পরীক্ষায় ব্যর্থ হওয়ায় হাফিজের উচিত আইসিসি কর্মকর্তাদের সামনে নিজের বোলিং বিষয়ে একটা সিদ্ধান্ত নেয়া।

হাফিজ দীর্ঘ দিন বেশ ভালভাবে জাতীয় দলকে সেবা দিয়েছে, তাই তার অলরাউন্ড দক্ষতা পাকিস্তানের জন্য খুবই প্রয়োজন বলেও উল্লেখ করেন দেশটির সাবেক অধিনায়ক। যেহেতু আইসিসি বোলিং আইনে পরিবর্তন এনেছে সেহেতু ২০১৪ সালে প্রথমবার নিষিদ্ধ হওয়ার পরই নিজের ক্যারিয়ার সম্পর্কে হাফিজের চিন্তা-ভাবনা করা উচিত ছিল বলে উল্লেখ করেন আকরাম।

তিনি বলেন, ‘সে অভিজ্ঞ এবং কেবলমাত্র ব্যাটিংয়ে কঠোর পরিশ্রম করা দরকার এটা তার ক্যারিয়ারের জন্য ভাল হবে।’ বোলিং এ্যাকশন শুধরাতে মনোযোগী হওয়ার লক্ষ্যে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন হাফিজ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই