বাটলারের প্রতি রানের দাম ১ লাখ ৫০০ টাকা!

  • ক্রীড়া প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৭, ০১:১৬ পিএম

ঢাকা: বড় ক্রিকেটার। দাম বেশি। কিন্তু দলগুলোকে কেমন প্রতিদান দিচ্ছেন তারা। এই ধরুন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জস বাটলারের কথাই। তাকে দলে নেওয়া হয়েছে ২ লাখ পাউন্ডে। বাংলাদেশি মুদ্রায় যেটি দাঁড়ায় ২ কোটি ১০ লাখ টাকা। টাকার অঙ্কে বিপিএলের অন্যতম দামি খেলোয়াড় বাটলার। কিন্তু পারফরম্যান্সে ফ্রাঞ্চাইজি কর্তৃপক্ষের মন ভরাতে পারেননি। ১৩ ম্যাচে ১৮.০৯ গড়ে করেছেন ১৯৯ রান। ফিফটি ১টি। চার মেরেছেন ১৪টি, ছক্কা ছয়টি। হিসাব করলে দেখা যায়, বাটলারের প্রতি রানের দাম পড়ছে ১ লাখ ৫০০ টাকা। একটি ছক্কার দাম ৩৩ লাখ টাকা!

বিপিএলের শুরুটা ভালো করেছিলেন বাটলার। মাঝে পথ হারিয়ে ফেলেছেন। শুরুর দিকের চার ম্যাচে তাঁর রান ছিল ২,৪৮, ৫০* ও ৪৪। এরপর আর প্রত্যাশা মেটাতে পারছেন না ইংলিশ ব্যাটসম্যান।

কেন বাটলারের এমন হচ্ছে এই প্রশ্ন রাখা হয়েছিল অধিনায়ক তামিম ইকবালের কাছে। তিনি বাটলারের পক্ষে ব্যাট ধরে বললেন,‘ জস বাটলার বলেই যে সব সিরিজে বা ম্যাচে ভালো করবে, তা নয়। খেলোয়াড়ের খারাপ দিন আসে। সে ভালো করলে আমাদের ব্যাটিং বিভাগটা দারুন হবে।

আমরা জানি, সে কতটা ভালো ব্যাটসম্যান। আমরা টাকা দিয়ে ভালো খেলোয়াড় আনতে পারব, কিন্তু পারফরম্যান্স নয়। ব্যাটসম্যানদের জীবনে এমন সময় আসেই, সে জস বাটলার হোক, তামিম ইকবাল বা শচীন টেন্ডুলকার।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই