ওকস-গ্র্যান্ডহোমদের ধরে রাখতে পারে কেকেআর, নেই সাকিব!

  • ক্রীড়া ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৭, ০৯:২৩ পিএম
ফাইল ছবি

ঢাকা: আগামী বছরের এপ্রিলে শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। অনেকে আবার এই লিগকে ডেকে থাকেন কোটিপতি প্রিমিয়ার লিগ। বাংলাদেশের সাকিব আল হাসান আইপিএল অভিষেক থেকেই খেলছেন কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর)। এবার হয়ত তাকে নাইট শিবিরে দেখা যাবে না। এমনটাই ইঙ্গিত পাওয়া যাচ্ছে, ভারতীয় সংবাদমাধ্যমের নিকট থেকে। সেখানে বলা হচ্ছে, কেকেআর পাঁচ জন ক্রিকেটারকে ধরে রাখতে পারে। সেই তালিকায় সাকিবের নাম নেই।

গৌতম গম্ভীর দু’বার নাইটদের শিরোপা উপহার দিয়েছেন। তাছাড়া ওপেনিংয়েও দলটি বড় ভরসা তিনি। তাই অবধারিতভাবেই গম্ভীর থাকছেন কেকেআরে। রবিন উথাপ্পাও কেকেআরে বড় অবদান রেখেছে গত ক’বছর ধরে। উইকেটের পেছনে গ্লাভস হাতে যেমন আবার ব্যাট হাতেও অনেক জয় এনে দিয়েছেন তিনি। ফলে কেকেআর উথাপ্পাকে ধরে রাখতে চাইবে।

ক্রিস ওকসের দিকে আইপিএলের অনেক দলেরই নজর আছে। ছাড়লেই দলগুলো ইংলিশ অলরাউন্ডারকে নিতে ঝাঁপাবে। তাই কেকেআর বিদেশি কোটায় ওকসকে রেখেই দল সাজানোর চিন্তা করবে। এই মুুহূর্তে অন্যতম সেরা পেস বোলিং অলরাউন্ডার নিউজিল্যান্ডের কলিন ডি গ্র্যান্ডহোম। কিছুদিন আগেই তিনি ওয়েলিংটন টেস্টে সেঞ্চুরি মেরেছেন। হ্যামিল্টনেও দারুন করছেন। তাই এই অলরাউন্ডারকে ছাড়তে চাইবে না কেকেআর।

গত মৌসুমে সেভাবে জ্বলে উঠতে না পারলেও টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হিসেবে পরিচিত ইউসুফ পাঠান। যে কোনো দলই তাঁকে লুফে নিতে চাইবে। তাই ইউসুফকে নিয়ে চিন্তা করতেই হবে কেকেআরকে। ভারতীয় দলের পেস বোলিং লাইনআপে অন্যতম সদস্য উমেশ যাদব। গত বছর দুর্দান্ত খেলেছেন। এ বছরও তাঁকে নিয়েই দল গোছানোর চিন্তা করবে কেকেআর ম্যানেজম্যান্ট।

বিদেশি কোটায় ক্রিস ওকস-কলিন ডি গ্র্যান্ডহোমের নাম যেমন এসেছে একই সঙ্গে সুনিল নারাইন ও আন্দ্রে রাসেলেরও নাম এসেছে। তাদেরও রাখার ব্যাপারে ভাবনা-চিন্তা করবে কেকেআর। কিন্তু সাকিবকে ধরে রাখার ব্যাপারে কোথাও কোনো কিছু লেখা হয়নি। তার মানে ধরে নেওয়াই যায়, এবারই কেকেআরের সঙ্গে গাঁটছড়া শেষ হচ্ছে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারের। নিলামে তাঁকে অন্য কোনো দল ডেকে নিতে পারে। সাকিব যে দলেই যাক সেই দলের প্রতি বাংলাদেশিদের সমর্থন থাকবে বেশি সেটি না বললেও চলছে!

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই